Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

যুক্তরাষ্ট্রে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকীর সাথে দেখা করবেন বোন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৪, ২০২৩, ০৬:১৫ পিএম


যুক্তরাষ্ট্রে পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকীর সাথে দেখা করবেন বোন

যুক্তরাষ্ট্রে বন্দী পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকীর সাথে ফের দেখা করবেন তার বোন ফাউজিয়া সিদ্দিকী। ফাউজিয়া সিদ্দিকীর আইনজীবী সূত্রে বিষয়টি নিশ্চিত করেছে জিও নিউজ।

শুক্রবার পত্রিকাটির উর্দু ভার্সনের এক প্রতিবেদনে জানানো হয়, ইসলামাবাদ হাইকোর্টের বিচারক সরদার ইজাজ ইসহাক খান আফিয়া সিদ্দিকীর মামলার শুনানি করেন। এ সময় ফাউজিয়া সিদ্দিকীর আইনজীবী ইমরান শফিক আদলতকে মামলার অগ্রগতি সম্পর্কে অবহিত করতে গিয়ে বলেন- যুক্তরাষ্ট্রে বন্দী পাকিস্তানি বিজ্ঞানী আফিয়া সিদ্দিকীর সাথে খুব শিগগির-ই তার বোন দেখা করবেন।

আইনজীবী ইমরান শফিক দাবি করেন, আগামী ২ ও ৩ ডিসেম্বর ফাউজিয়া সিদ্দিকী আফিয়া সিদ্দিকীর সাথে সাক্ষাৎ করার সম্ভাবনা রয়েছে। এ সময় ফাউজিয়া সিদ্দিকীর সাথে সিনেটর মুশতাক ও সিনেটর তলহাও থাকবেন।

ইসলামাবাদ হাইকোর্ট থেকে বের হয়েও এ বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন আইনজীবী ইমরান শফিক। এ সময় তিনি বলেন, ফওজিয়া সিদ্দিকীর যুক্তরাষ্ট্র সফর নিয়ে নিরাপত্তা শঙ্কা ছিল, যার পরিপ্রেক্ষিতে তার নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

আইনজীবী বলেন, আফিয়া সিদ্দিকী যুক্তরাষ্ট্রের একটি কুখ্যাত কারাগারের ছোট একটি সেলে বন্দী, সেখানে তাকে সীমাহীন নির্যাতন করা হচ্ছে এবং তিনি পশুর চেয়েও খারাপ জীবনযাপন করছেন। তাকে যাতে অন্য কোনো কারাগারে স্থানান্তর করা যায়, আমরা সে চেষ্টা করছি। সূত্র : জিও নিউজ

এইচআর

Link copied!