Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

যুক্তরাষ্ট্রে ৪ মুসলিম তরুণের উপর মার্কিন যুবকের হামলা

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউইয়র্ক

ইমা এলিস/ বাংলা প্রেস, নিউইয়র্ক

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ১১:৩১ এএম


যুক্তরাষ্ট্রে ৪ মুসলিম তরুণের উপর মার্কিন যুবকের হামলা
ছবি: সংগ্রহ

ফিলিস্তিনিদের মানবাধিকার সমর্থনে একটি বিক্ষোভে যোগদানকারী চার তরুণ মুসলিম আমেরিকান বিক্ষোভ থেকে বাড়ি ফেরার পথে গত ৪ ফেব্রুয়ারি রোববার সন্ধ্যা ৭টায় এক শ্বেতাঙ্গ পুরুষের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন।

ইউনিভার্সিটি অফ টেক্সাসের অস্টিনের কাছে ওয়েস্ট ক্যাম্পাস এলাকায় ওয়েস্ট ২৬ স্ট্রিট এবং নিউসেস স্ট্রিটের সংযোগস্থলে এ ঘটনাটি ঘটে।

বার্ট জেমস বেকার নামে এক শ্বেতাঙ্গ পুরুষ বাইসাইকেলযোগে গালাগালি ও অশ্লীল কথা বলে চিৎকার করে ৪ তরুণের গাড়ির দরজা খুলে দেয়। ভিকটিমদের একজনকে গাড়ি থেকে টেনে বের করে তার ওপর শারীরিকভাবে আক্রমণ করে। গাড়িতে থাকা অন্য তিনজন মুসলিম তরুণকে বলতে থাকে তার সাথে লড়াই করার জন্য। অবশ্য ৪ তরুণ সাহসিকতার সাথে নিজেদের রক্ষা করার জন্য বেকারের সাথে লড়াই না করে তাকে আটকিয়ে ফেলে এবং বেকারকে শান্ত করার চেষ্টা করে। এই সময় হঠাৎ বেকার একটি ছুরি বের করে এবং এক মুসলিম যুবকের বুকে ছুরিকাঘাত করে এবং মুসলিম যুবকের একটি পাঁজর ভেঙ্গে দেয়। অস্টিন সিটি পুলিশ ৩৬ বছর বয়সী বার্ট জেমস বেকারকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে। পুলিশ মারাত্মকভাবে আহত তরুণকে এম্বুলেন্সযোগে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে।

ছুরিকাঘাতের শিকার মুসলিম তরুণটির বাবা বলেছেন, তার ২৪ বছর বয়সী ছেলের সফল অস্ত্রোপচার হয়েছে এবং তরুণটি হাসপাতালে সুস্থ হচ্ছেন।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ারের) ডালাসের পরিচালক মুস্তাফা ক্যারল এক বিবৃতিতে বলেন, আমরা ঘৃণামূলক এই কাজের তীব্র নিন্দা করি। আমরা সাহসিকতার সাথে নিজেদের রক্ষা করার জন্য এই যুবকদের সাধুবাদ জানাই। এবং রাষ্ট্র ও ফেডারেল আইন প্রয়োগকারী কর্তৃপক্ষকে অভিযুক্তের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের অভিযোগসহ উপযুক্ত বিচারের দাবি জানাই। তিনি আরো বলেন, কাউকে বিদ্বেষমূলকভাবে আক্রমণ করা উচিত নয়। বর্ণবাদ এবং মুসলিম-বিরোধী ধর্মান্ধতা টেক্সাস বা আমাদের দেশের অন্য কোথাও কোনো স্থান নেই।

অস্টিন মুসলিম কমিউনিটি ৬ ফেব্রুয়ারি এক বিবৃতিতে অভিযুক্ত ব্যক্তি রবার্ট জেমস বেকারের বিরুদ্ধে ঘৃণামূলক অপরাধের অভিযোগ দায়ের করার জন্য স্টেট এবং ফেডারেল আইন প্রয়োগকারী কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছে। তারা বলেন, অভিযুক্ত ব্যক্তির মুসলিম বিদ্বেষের কারণে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভের পর তাদের উপর হামলা চালায়।

এআরএস

Link copied!