Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ডাচ্-বাংলা ব্যাংকের টাকা লুট

আকাশ ও মিলন ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১৫, ২০২৩, ০৯:১৮ পিএম


আকাশ ও মিলন ৫ দিনের রিমান্ডে

রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা লুটের ঘটনায় আকাশ আহম্মেদ বাবুল ও মিলন মিয়া নামে দুই আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ মার্চ) তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর জোনাল টিমের পরিদর্শক সাজু মিয়া। শুনানি শেষে ঢাকার  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই মামলায় মঙ্গলবার গ্রেফতার হওয়া হৃদয় নামের আরেক আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে এ পর্যন্ত ১১ আসামিকে রিমান্ডে নিল ডিবি।

এর আগে শনিবার ৮ ডাকাতকে গ্রেফতার করে ডিবি। রোববার তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। তাদেরও ৫ দিনে করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডে থাকা আসামিদের কাছ থেকে কী ধরনের তথ্য পাওয়া গেছে জানতে চাইলে ডিএমপি অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, তারা ঘটনার দায় স্বীকার করেছে। তাদের কাছ থেকে অনেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। জড়িত আরো কয়েকজনের নাম জানিয়েছে। রিমান্ডপ্রাপ্তরা যাদের নাম জানিয়েছে তাদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। আশা করছি, শিশগরিই অন্য আসামিরা ধরা পড়বে। তাদের কাছ থেকে আরো টাকা উদ্ধার করা সম্ভব হবে। এই মুহূর্তে এ নিয়ে বিস্তারিত কিছু বলতে চাচ্ছি না। নতুন কোনো আপডেট থাকলে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের জানানো হবে। একই ধরনের তথ্য জানান, ডিবি মিপুর বিভাগের উপকমিশনার মানস কুমার পোদ্দার।

৯ মার্চ রাজধানীর উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজসংলগ্ন এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। মানিপ্লান্ট লিংকের গাড়িতে ওই টাকা বহন করা হচ্ছিল। একটি চক্র মানিপ্লান্ট লিংকের গাড়ি ঘিরে ধরে টাকা ছিনতাই করে নিয়ে যায়। গাড়িটি বুথে টাকা লোড করতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল। এ ঘটনায় দুই দফায় গ্রেফতার ১১ জনের কাছ থেকে এ পর্যন্ত সাত কোটি এক লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

আরএস

 

Link copied!