Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ধর্ষণের অভিযোগে আসামি রিফাতের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৬, ২০২৩, ০৩:৪১ পিএম


ধর্ষণের অভিযোগে আসামি রিফাতের যাবজ্জীবন

১৪ বছরের কিশোরীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে আসামি মো. রিফাতকে (২১) যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসাথে আসামিকে একলক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। 

জানা যায়, দণ্ডিত মো. রিফাত ফরিদপুর জেলার মধুখালী থানার মৃত ছমির সিকদারের ছেলে। নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারা অনুযায়ী দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এ সাজা দেয়া হয় ৷ 
বৃহস্পতিবার (৬ এপ্রিল) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীন এ রায় দেন। 

এদিন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি রিফাত। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়। 

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, রাজধানীর বীরশ্রেষ্ঠ মতিউর রহমান উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়া আসার পথে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিল আসামি রিফাত। মেয়ের পরিবার রিফাতকে এ কাজ করতে নিষেধ করলে রিফাত ভুক্তভোগী মেয়েকে অপহরণ করে ধর্ষণের হুমকি দেয়। 
এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের ৫ অক্টোবর দুপুর ১টার সময় ভুক্তভোগী মেয়েকে একা পেয়ে রিফাত ও তার সহযোগীরা ভুক্তভোগীর মুখে কাপড় চেপে সিএনজিতে তুলে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রেখে একাধিকবার ধর্ষণ করে। ঘটনার দুইদিন পর ৭ অক্টোবর পুলিশ আসামিকে গ্রেপ্তার করে মেয়েটিকে উদ্ধার করে। 

এ ঘটনায় ২০১৯ সালে ৮অক্টোবর ভুক্তভোগী মেয়ের বাবা রাজধানীর শাহবাগ থানায় অভিযুক্ত রিফাতসহ অজ্ঞাতনামা ২-৩ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৯ সালের ৩০ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই মো. ইদ্রিস আলী।

এরপর ২০২০ সালের ২৭ অক্টোবর অভিযোগ গঠনের মাধ্যমে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু করেন আদালত। মামলা চলাকালে মোট নয়জন সাক্ষীর মধ্যে সাতজন আদালতে সাক্ষ্য দেন। 

এমএইচআর

Link copied!