Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির দায়িত্ব হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি:

নিজস্ব প্রতিনিধি:

এপ্রিল ৩০, ২০২৪, ০৮:৩৫ পিএম


চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির দায়িত্ব হস্তান্তর

রাজধানী ঢাকায় বসবাসরত বৃহত্তর চট্টগ্রামের আইনজীবীদের সামাজিক সংগঠন ‍‍`বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতি‍‍`র দ্বিবার্ষিক সাধারণ সভায় বিদায়ী কমিটির নেতৃবৃন্দ নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের নিকট দায়িত্ব হস্তান্তর করেছেন।

আজ ৩০এপ্রিল মঙ্গলবার বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে অনুষ্ঠিত সভায় এই দায়িত্ব হস্তান্তর করা হয়।

সভায় আর্থিক হিসাব এবং গঠনতন্ত্র সংশোধন নিয়ে দফায় দফায় বাকবিতণ্ডায় জড়িয়েছে সমিতির কয়েকজন সিনিয়র সদস্য।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির  নির্বাচিত সাবেক সদস্য ও চট্টগ্রামের সন্তান ব্যারিস্টার ওসমান কে এবারের আইনজীবী সমিতির নির্বাচনে দায়িত্ব পালন করায় অন্যায়ভাবে গ্রেফতারের পর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কোন বিবৃতি প্রদান না করায় ক্ষোভ প্রকাশ করেন সমিতির সদস্যরা!

এই বিষয়ে বিদায়ী সভাপতি অ্যাডভোকেট মুরাদ রেজা জানান, "আর্থিক হিসাবের গরমিল তদন্তের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং বাংলাদেশের সংবিধানে ‍‍`আদিবাসী‍‍` শব্দটি না থাকায় সংগঠনের গঠনতন্ত্রে ‍‍`আদিবাসী‍‍` শব্দটি ব্যবহার করা হয় নি"।

সাধারণ সভা শেষে বিগত কমিটির সভাপতি অ্যাডভোকেট মুরাদ রেজা এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম নবনির্বাচিত কমিটির সভাপতি ব্যারিস্টার তানজীব উল আলম এবং সাধারণ সম্পাদকদ্বয় অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম ও অ্যাডভোকেট রেজাউল হক এর কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

সাধারণ সম্পাদক পদে  দুইজন নির্বাচিত হওয়ার কারণে শেখ জাহাঙ্গীর আলম ২০২৫ সালের ৩১ মার্চ এবং রেজাউল হক ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

এ সময় বক্তব্য রাখেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক, বিদায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মুরাদ রেজা, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম প্রমুখ ।বক্তারা ঐক্যবদ্ধভাবে বৃহত্তর চট্টগ্রাম আইনজীবী কল্যাণ সমিতির স্বার্থে কাজ করার জন্য সবাইকে আহ্বান জানান।

এ সময় চট্টগ্রামের সন্তান বিচারপতি আবদুস সালাম, সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী, নবনির্বাচিত কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ অ্যাডভোকেট নুরুল হুদা আনচারী,সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রায়হান আলম, বিগত কমিটির সংস্কৃতি ও সমাজকল্যাণ সম্পাদক অ্যাডভোকেট কে এম সাইফুল ইসলাম সহ সমিতির নির্বাহী এবং সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিআরইউ

Link copied!