Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা মামলায় ৩ ভাইয়ের কারাদণ্ড

আদালত প্রতিবেদক

আদালত প্রতিবেদক

মে ৩০, ২০২৩, ০৪:৩৯ পিএম


সাংবাদিক শাকিলকে হত্যাচেষ্টা মামলায় ৩ ভাইয়ের কারাদণ্ড

বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পার্সন শাহীন আলমকে মারধর করে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় চকবাজারের পলিথিন ব্যবসায়ী তিন ভাইয়ের চার মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- রহিম, জব্বার ও জাকির। মঙ্গলবার (৩০ মে ) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরী এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির অবৈধ কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরা পারসন শাহীন আলম। রহিম, জব্বার ও জাকিরের নেতৃত্বে হামলাকারীরা তাদের ওপর চড়াও হয় এবং ক্যামেরা ভাঙচুর করে। হামলা থেকে বাঁচতে তারা নিকটস্থ একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাঁধায় দেওয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এ ঘটনায় শাকিল হাসান বাদী হয়ে চকবাজার থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। ২০১৭ সালের ৬ জুন এ মামলায় অভিযোগপত্র দাখিল করেন চকবাজার থানার পুলিশ পরিদর্শক মোরাদুল ইসলাম। ২০১৮ সালের ৪ জানুয়ারি অভিযোগ গঠন করে মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু করেন আদালত।

আরএস

Link copied!