Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

আগামী বছরই শাহজালালের তৃতীয় টার্মিনাল উদ্বোধন: মাহবুব আলী

মো. মাসুম বিল্লাহ

মে ২৩, ২০২২, ০৮:২৪ পিএম


আগামী বছরই শাহজালালের তৃতীয় টার্মিনাল উদ্বোধন: মাহবুব আলী

বিমান ও পর্যটন মন্ত্রী মাহবুব আলী জানিয়েছেন, করোনা মহামারির সময়েও কাজের অগ্রগতি বাধাগ্রস্ত না হওয়ায় আগামী বছরেই হজরত শাহজালাল বিমানবন্দরের থার্ড টার্মিনাল উদ্বোধন করা হবে।

সোমবার (২৩ মে) বিমানবন্দর পরিদর্শন শেষে তিনি এ তথ্য জানান।

পর্যটন মন্ত্রী মাহবুব আলী বলেন, প্রবাসী শ্রমিকদের ভাড়া সহনীয় পর্যায়ে নিয়ে আসতে এয়ারলাইন্সের সঙ্গে আলোচনা চলছে।

বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে কী পদক্ষেপ নেওয়া হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিমানবন্দরে ২১ হাজার যাত্রী প্রতিদিন যাতায়াত করে তাদের সবাইকে প্রশ্ন করা সময়সাপেক্ষ ও অসম্ভব ব্যাপার। কাস্টমস ও অন্যান্য সংস্থার সঙ্গে কথা হয়েছে যেন নির্দিষ্ট যাত্রী বা সন্দেহভাজন ১-২ শতাংশ যাত্রীকে যেন জিজ্ঞাসাবাদ করা হয়।

ই-গেট চালুর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে বলে জানিয়েছেন পর্যটন মন্ত্রী মাহবুব আলী।

ট্রলি কন্ট্রোল করার জন্যে যেন মিসিং না হয় সেজন্য বিমানবন্দরের বাইরে ট্রলি নিয়ে যেতে বারণ হয় বলে জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।

হুইল চেয়ারে সরাসরি বিমানযাত্রীরা গেট পার হতে পারে না কেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিমান চেয়ারম্যান বলেন, এটা দেখবো আমরা, যেন এ সমস্যার সমাধান হয়।

রাত ১২টার পরে বিমানবন্দরের বন্ধ হওয়া ফ্লাইট সম্বন্ধে বিমান চেয়ারম্যান বলেন, গ্রীষ্মকালীন এ সময়েই রাতে ফ্লাইট চলবে। ইতোমধ্যেই অনুমতি দেওয়া হয়েছে এয়ারলাইন্সগুলোকে।

Link copied!