Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বন্যার্ত মানুষের পাশে আছে পুলিশ: আইজিপি

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

জুন ২৩, ২০২২, ০৬:৪১ পিএম


বন্যার্ত মানুষের পাশে আছে পুলিশ: আইজিপি
ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ তার নির্ধারিত দায়িত্বের পাশাপাশি বন্যার শুরু থেকেই বানভাসি মানুষকে উদ্ধার, থানা ভবনে মানুষকে আশ্রয় দেওয়া সহ বিভিন্নভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। 

বন্যাকবলিত এলাকার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণসহ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়া মানুষের পুনর্বাসনে কাজ করছে পুলিশ। এছাড়াও বন্যাদুর্গত এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা এবং মানুষের নিরাপত্তায় পুলিশ অবিরাম কাজ করছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে সিলেটে শহরতলীর এয়ারপোর্ট থানার সাহেবের বাজার স্কুল অ্যান্ড কলেজ আশ্রয়কেন্দ্রে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন। পরে তিনি স্থানীয় বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এর আগে সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরিদর্শনে আসেন ড. বেনজীর আহমেদ। আজ সকাল সাড়ে ১১টার দিকে আইজিপি সুনামগঞ্জের তাহিরপুর বাঁধঘাট স্কুল মাঠে হেলিকপ্টারে অবতরণ করেন। 

সেখানে বানভাসিদের মাঝে পুলিশের পক্ষ থেকে ত্রাণ সহযোগিতা প্রদান করেন। পরে বন্যা কবলিত কয়েকটি গ্রাম পরিদর্শন করে বিশ্বম্ভপুর থানায় আশ্রয় নেয়া বন্যার্তদের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন।

এদিকে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বানভাসি মানুষের মাঝে ত্রাণ সহায়তা দিতে সকালে সুনামগঞ্জে যান বাংলাদেশ সেনাবাহিনী ও র‌্যাবের মহাপরিচালক। তারা সুনামগঞ্জের দুর্গত এলাকা পরিদর্শন করেন।

এসময় র‌্যাব প্রধান আব্দুল্লাহ আল মামুন বলেছেন, র‌্যাব জীবনের ঝুঁকি নিয়ে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে এসেছে। তাদের খাবার দিয়েছে। আশ্রয়কেন্দ্র জায়গা করে দিয়েছে। এখনো ত্রাণ তৎপরতায় র‌্যাব সদস্যরা কাজ করছেন। 

তিনি বলেন, আমি বিশ্বাস করি র‌্যাব এখন মানুষের আস্তা ও বিশ্বাসের জায়গায় স্থান করে নিয়েছে।

আমারসংবাদ/এআই