Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত মেরামত করা হবে: শিক্ষামন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৮, ২০২২, ০৪:৩১ পিএম


বন্যায় ক্ষতিগ্রস্ত  শিক্ষা প্রতিষ্ঠান দ্রুত মেরামত করা হবে: শিক্ষামন্ত্রী

সিলেটে ১২০ বছরের মধ্যে এবার ভয়াবহ বন্যা হয়েছে বলে মন্তব্য করেছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, বন্যার সময় পড়াশোনা বন্ধ ছিল। পরীক্ষা বন্ধ করে দিতে হয়েছে। বন্যায় যেসব শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো দ্রুত মেরামত করা হবে বলেও জানান তিনি।

সোমবার (১৮ জুলাই) সিলেট সফরকালে সার্কিট হাউজে সিলেটের শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, যারা বলছে নতুন কারিকুলামে পাঠ্যবই থেকে বিষয় বাদ দেওয়া হয়েছে, তাদের অভিযোগ সঠিক না। এগুলো সব আছে। শিক্ষার্থীরা যা কিছু শিখবে, পড়ে পড়ে শিখবে। 

তিনি বলেন, বন্যা কবলিত সিলেটে প্রধানমন্ত্রী নিজে ঘুরে গেছেন। তিনি সার্বক্ষণিক এ অঞ্চলের মানুষের খোঁজ রেখেছেন। উপদ্রুত এলাকার মানুষের জন্য সব ব্যবস্থা করেছেন। সেনাবাহিনীকে নিযুক্ত করেছেন। তার নেতৃত্বের কারণে অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশের অগ্রযাত্রা সম্ভব হচ্ছে, সারা বিশ্বও সেটা স্বীকার করে। তার কারণে শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, এখন শিক্ষায় রূপান্তর ঘটাতে হবে। তাই নতুন কারিকুলাম করেছি। দেশে ৬২ প্রতিষ্ঠানে নতুন কারিকুলামে পাইলটিং চলছে। এরমধ্যে সিলেটে তিনটি প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে দুটি স্কুল ও একটি মাদ্রাসা। এছাড়া সিলেট শিক্ষা বোর্ডের সক্ষমতা আরও বাড়ানো হবে।

এবি

Link copied!