Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

রামপালে ওয়ার্ল্ড ভিশনের শিশু ও স্বাস্থ্য উন্নয়নূলক স্মারক স্বাক্ষর

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি

আগস্ট ৪, ২০২২, ০৮:০৭ পিএম


রামপালে ওয়ার্ল্ড ভিশনের শিশু ও স্বাস্থ্য উন্নয়নূলক স্মারক স্বাক্ষর

বাগেরহাটের রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের শিশু ও মাতৃ স্বাস্থ্য উন্নয়নমূলক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় তলা অডিটোরিয়ামে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা সুকান্ত কুমার পালের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার লিপি পান্ডের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর রামপাল এসিও সিনিয়র ম্যানেজার ফুলি সরকার।

অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন, ডা. রুহুল আমিন, ডা. শিফাত খন্দকার, ডা. শিবানন্দ মজুমদার, ডা. মামুন আব্দুল্লাহ, ডা. ফরহাদ উদ্দিন আহম্মদ, ডা. মাজুজা হক সুমাইয়া, ডা. তারিমা খাতুন, পিও হুড়কা নিউটন গমেজ, সাংবাদিক সুজন মজুমদার, জেমস অপূর্ব সরকার, পিও বাঁশতলী শিশির বিশ্বাসসহ সিস্টেম সাপোর্ট অফিসার গণ।

এসময় বক্তারা বলেন, মা ও কিশোরীদের মধ্যে পুষ্টি বিষয়ক সচেতন করতে হবে। অপুষ্টিজনিত মা ও শিশুদের পুষ্টিমান বৃদ্ধি ও গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, সাধারণ মা ও কিশোরকে পুষ্টি বিষয়ে বারবার সচেতন বাধ্যতামূলক করতে হবে। এছাড়া পানি ও মল বিষয়ে জনগণকে সচেতন এবং উদ্বুদ্ধসহ সেমিনার ও সমাবেশের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যসেবায় উন্নতি করলে মৃত্যুর ঝুঁকি হ্রাস পাবে। এলাকায় ডায়রিয়া ও পানি বাহিত রোগ প্রতিরোধের জন্য স্বাস্থ্যকর পায়খানা স্থাপন করা এবং ব্যবহারের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে বলেও জানান বক্তারা।

আমারসংবাদ/এসএম