Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বিদ্যুতের দাম আপাতত বাড়ছে না

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৩, ২০২২, ১২:৪৮ পিএম


বিদ্যুতের দাম আপাতত বাড়ছে না

পাইকারী পর্যায়ে বাড়ছে না বিদ্যুতের দাম, আগের দামেই বহাল থাকছে বলে জানিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। আগের দামই বলবৎ থাকবে বলে জানিয়েছে কমিশন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) দাম বৃদ্ধির প্রস্তাব নাকচ করে দেন বিইআরসি চেয়ারম্যান আব্দুল জলিল।

বিইআরসি চেয়ারম্যান বলেন, পিডিবি গত ১২ জানুয়ারি বিদ্যুতের পাইকারি দাম পুনঃনির্ধারণের প্রস্তাব জমা দেয়। এরপর ১৮ মে তাদের প্রস্তাবের ওপর গণশুনানি হয়েছে। সব পর্যালোচনা করে বৃহস্পতিবার সকালে সভা করে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। তাদের প্রস্তাবের সব বিবেচনা করে দাম পুনঃনির্ধারণ করা হলো না। আগের দামই থাকবে।

গত ১৮ মে পিডিবির বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানি করে কমিশন। নিয়ম অনুযায়ী গণশুনানির পর ৯০ কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত নেয়ার নিয়ম রয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) গণশুনানির ৯০ কার্যদিবসের সময়সীমা শেষ হবে।

সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বিদ্যুতের পাইকারি দর ইউনিট প্রতি ৫.১৭ টাকা নির্ধারণ করে। বিপিডিবি ইউনিট প্রতি বর্তমান দর ৫.১৭ টাকা থেকে ৬৬ শতাংশ বাড়িয়ে ৮.৫৮ টাকা করার আবেদন করেছিল। সেই প্রস্তাবের উপর গণশুনানি নেওয়া হয় গত ১৮ মে।

সংবাদ সম্মেলনে আরো অংশ নেন কমিশনের সদস্য মোহাম্মদ আবু ফারুক, মকবুল ই-ইলাহী চৌধুরী, বজলুর রহমান, কামরুজ্জামান প্রমুখ।

ইএফ

Link copied!