Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

লাইনে না দাঁড়িয়ে মেট্রোরেল চড়বেন যেভাবে

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৩১, ২০২২, ০৩:৩১ পিএম


লাইনে না দাঁড়িয়ে মেট্রোরেল চড়বেন যেভাবে

উদ্বোধনের পর থেকে মেট্রোরেল চালু থেকে আগারগাঁও স্টেশন এবং উত্তরা স্টেশনে যাত্রীদের দীর্ঘলাইন দেখা যাচ্ছে। কোনও কোনও সময় লাইন দীর্ঘ থেকে দীর্ঘ হয়ে এক থেকে দেড় কিলোমিটার পর্যন্ত চলে যাচ্ছে।

মেট্রোরেল চালুর তৃতীয় দিন শনিবার (৩১ ডিসেম্বর) আগারগাঁও এবং উত্তরা প্রান্তেও দেখা গেছে যাত্রীদের দীর্ঘলাইন। এই দীর্ঘ লাইন এড়াতে এবং সরাসরি টিকেট পাঞ্চ করে ট্রেনে উঠতে এমআরটি পাস নেওয়ার কথা বলছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

শনিবার (৩১ ডিসেম্বর) মেট্রোরেল কর্তৃপক্ষ এসব কথা বলেন।

আগারগাঁও মেট্রোরেল স্টেশন ম্যানেজার ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান বলেন, মেট্রো রেলের যাত্রীরা যারা সিঙ্গেল যাত্রার টিকিট কিনছেন, তারা যদি নিয়মিত যাত্রী হয় তাদের অনুরোধ জানাই এমআরটি পাস কিনে নেন।

তিনি বলেন, এমআরটি পাস কিনলে কোথাও লাইন ধরতে হবে না। সরাসরি এসে তিনি এফসি গেটে পাসটি স্পর্শ করেই উঠতে পারছেন মেট্রোরেলে। গত কয়েকদিনে অনেকেই এই পাস কিনেছেন। এজন্য লাইনের দৈর্ঘ্যও কমে এসেছে। এমআরটি পাস কিনলে মেট্রোরেলে ভ্রমণ করতে কোনও ঝামেলা থাকবে না।

মেট্রোরেল স্টেশন ম্যানেজার আরও বলেন, তৃতীয় দিনে মেট্রোরেলে চড়তে যাত্রীদের তেমন লাইনে দাঁড়াতে হচ্ছে না। জনগণ ইতোমধ্যে অভ্যস্ত হয়ে উঠছেন। মেশিনগুলো সঠিকভাবে পারফর্ম করছে, আমরা প্রচুর টেকনিশিয়ান রেখেছি। কোনও সমস্যা হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

টিএইচ

Link copied!