Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সারাদেশে জাতীয় সমাজসেবা দিবস পালিত

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২, ২০২৩, ০৬:৪৭ পিএম


সারাদেশে জাতীয় সমাজসেবা দিবস পালিত

‘উন্নয়ন ও সমৃদ্ধিও অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজ সেবায়’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দেশের বিভিন্ন স্থানে আজ সোমবার জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদে জানা যায়-

টাঙ্গাইল প্রতিনিধি: র‌্যালি, আলোচনা সভা ও হুইল চেয়ার বিতরণের মধ্য দিয়ে টাঙ্গাইলে জাতীয় সমাজসেবা দিবস পালন করা হয়েছে। সোমবার দুপুরে ‘উন্নয়ন ও সমৃদ্ধিও অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজ সেবায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা সমাজ সেবা অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার (সখীপুর সার্কেল) রকিবুল রাজ, ডেপুটি সিভিল সার্জন ডা. ফারজানা তাহের মুনমুন, জেলা সমাজ কল্যাণ কমিটির সহ-সভাপতি মো. আনিসুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক মো. শাহ আলম। এর আগে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে শহরের শহীদ স্মৃতি পৌরউদ্যান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এসময় তিনটি হুইল চেয়ার বিতরণ করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বরিশাল ব্যুরো: উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায় এই শ্লোগান নিয়ে সোমবার সকালে বরিশাল জেলা প্রশাসন, সমাজসেবা অধিদফতর ও স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থাসমূহ এর আয়োজনে নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে প্রধান অতিথি বিভাগীয় কমিশনারের নেতৃত্বে বেলুন ফেস্টুন উড়িয়ে জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ পালন করা হয়। পরে উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভা, পুরস্কার, উপকরণ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন প্রধান বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ, বিভাগীয় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (উপসচিব) মোঃ শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক বীর প্রতিক, বরিশাল সচেতন নাগরিক কমিটি (সনাক) প্রফেসর শাহ সাজেদা, সেইন্ট বাংলাদেশ’র নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল। এসময় আরও উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আল-মামুন তালুকদার, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজসহ সমাজসেবা অধিদফতরের কর্মকর্তা কর্মচারি, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি ও শিশু পরিবারের শিশুরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় অতিথিরা জাতীয় সমাজসেবা দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। আলোচনা সভা শেষ শিশু পরিবারের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান, হুইলচেয়ার বিতরণ করা হয় পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লংগদু (রাঙামাটি) প্রতিনিধি: রাঙামাটির লংগদুতে জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ উপলক্ষে "উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় দেশ গড়বো সমাজসেবায়"। "শেখ হাসিনার মমতা, বয়স্কদের জন্য নিয়মিত ভাতা"। "বিধবা ভাতার প্রচলন, শেখ হাসিনারই উদ্ভাবন।" -প্রতিপাদ্যকে নিয়ে র‍্যালি, আলোচনা সভা ও আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। সোমবার (২ জানুয়ারি) সকাল ১১টায় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আকিব ওসমান এর সভাপতিত্বে ও সাংবাদিক আরমান খানের সঞ্চালনায় জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। বিশেষ অথিতি রাঙামাটি জেলা পরিষদ সদস্য মোঃ আব্দুর রহিম, মোছাঃ আছমা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। র‍্যালিটি উপজেলা রেস্ট হাউসের সামনে থেকে শুরু করে শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠ প্রদিক্ষণ করে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভা শেষে আর্থিক অনুদান হিসেবে পাহাড়ি-বাঙালি ৩৩২ জনের মাঝে জন প্রতি ৩৫০০ টাকা আর্থিক অনুদান প্রদান করেন।

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজ সেবায়” এ প্রতিপাদ্য কে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনার সভার মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান বক্তব্য রাখেন। এ সময় সাবেক সমাজ সেবা অধিদপ্তরের সাবেক উপ পরিচালক বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, পৌর মেয়র মনির উদ্দিন, আওয়ামী লীগ নেতা জহুরুল ইসলাম মানিক, উপকারভোগী পরিমল রায়, জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভাটি পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরিফুল রহমান। এতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, গণম্যাধ্যম কর্মী সহ বিভিন্ন পেশা জিবীরা উপস্থিত ছিলেন।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: নানা আয়োজনের মধ্যে দিয়ে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শোভাযাত্রা, আলোচনাসভা, হুইলচেয়ার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার বেলা সাড়ে দশটায় শোভাযাত্রাটি উপজেলা চত্বর থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন। এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম। সভায় বক্তব্য দেন রহনপুর পৌরসভার মেয়র মতিউর রহমান খাঁন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কাওসার আলি, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, অবসরপ্রাপ্ত অধ্যাপক এনামুল হক, ঋনগ্রহীতা উপহারভোগী প্রতিবন্ধী সিরাজুল ইসলাম। আলোচনা শেষে উপজেলার ৭জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার বিতরণসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য সতের জন স্বেচ্ছাসেবী সংগঠনকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি: সারাদেশের ন্যায় কুড়িগ্রামের নাগেশ্বরীতেও যথাযোগ্য মর্যাদায় জাতীয় সমাজসেবা দিবস ২০২৩ পালিত হয়েছে। “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” এই শ্লোগানকে সামনে রেখে আরডিআরএস বাংলাদেশ সমৃদ্ধি কর্মসূচির বেরুবাড়ী ইউনিয়ন যুব কমিটির আয়োজনে এ উপলক্ষে সোমবার বেলা ১০টায় বেরুবাড়ী প্রবীণ সামাজিক কেন্দ্র থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। আরডিআরএস বাংলাদেশ, নাগেশ্বরী রিজিওনের আঞ্চলিক ব্যবস্থাপক মো. নুরুজ্জামানের সভাপতিতে এবং সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী ইকবাল সাহাদতের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেরুবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান আলী, বিশেষ অতিথি এলাকা ব্যবস্থাপক লিটন মিয়া প্রমুখ। এছাড়াও সমৃদ্ধি প্রকল্পভূক্ত সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তাদ্বয়, সমাজ উন্নয়ন কর্মকর্তা, উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা, স্বাস্থ্য পরিদর্শকগন ও ইউনিয়নের প্রায় ১২০-১২৫ জন যুব ও প্রবীণ সদস্য উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ প্রতিনিধি: উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায় এই প্রবাদকে সামনে রেখে ২ জানুয়ার সকাল ১০ ঘটিকায় হবিগঞ্জ জেলা প্রশাসকের কালেক্টর ভবনের সামনে হবিগঞ্জ শহর সমাজসেবা কর্তৃক আয়োজিত বেকারদের ড্রাইভিং শিখার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক। পরে প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০ টায়। জাতীয় সমাজসেবা ২০২৩ ইং পালিত হয়েছে। সমাজসেবার সিলেট বিভাগীয় পরিচালক মোহাম্মদ শহীদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের সুযোগ জেলা প্রশাসক ইশরাত জাহান। প্রধান অতিথি বক্তব্য বলেন, বর্তমান সরকার সমাজসেবার মাধ্যমে বয়স্ক ভাতা, বিধবা, স্বামী নিগৃহীতা মহিলা ভাতা, বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, অসচ্ছল প্রতিবন্ধীভাতাসহ একাধিক ভাবে সমাজের উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। অনেক অসহায়দের মাতা গোচার ঠাঁই, পথ শিশু উন্নয়ন এখন ভিক্ষা বৃত্তি মানুষের তালিকা করে তাদের সমাজের একজন মানুষ হিসেবে কাজ করার সুযোগ সৃষ্টির কার্যক্রম হাতে নেয়ার পরিকল্পনা চলছে। প্রতিবন্ধীদের হুইল চেয়ার, অসচ্ছল পরিবারের মাঝে সাহায্যের চেক ও সুদ মুক্ত লোন বিতরণ করেন তিনি আরও বলেন, সকলের সহযোগিতায়ই দেশকে এগিয়ে নিতে হবে। এসময় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা সমাজসেবার উপ পরিচালক রাশিদুল ইসলাম, শহর সমাজসেবা কর্মকর্তা আফজারুল রহমান, ডাক্তার এম এ রব, রেনেসাঁ পরিচালক শহীন।

পার্বত্যাঞ্চল প্রতিনিধি: উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়’ এ প্রতিপাদ্যে বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত হয়েছে। সোমবার (২ জানুয়ারি) দুপুরের দিকে জাতীয় সমাজ সেবা দিবস ২০২৩-উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে সূদমুক্ত ক্ষুদ্রঋন, প্রতিবন্ধীদের ভাতার বই, অনুদান, মেধাবৃত্তি, শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে সূদমুক্ত ক্ষুদ্রঋন, প্রতিবন্ধীদের ভাতার বই, অনুদান, মেধাবৃত্তি, শীর্তাতদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) টিটন খীসা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, ডেপুটি সিভিল সার্জন মিটন চাকমা, খাগড়াছড়ি সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: মনিরুজ্জামান, খাগড়াছড়ি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সূদর্শন দত্ত বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন। জাতীয় সমাজসেবা দিবস-২০২৩ উপলক্ষে  সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ- ০৩ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ২০০০০/- করে মোট ৬০,০০০/- প্রতিবন্ধী ভাতার বই বিতরণ- ১০ জন, যারা প্রতি মাসে ৮৫০/- করে ভাতা পাবেন। মেধাবৃত্তি বিতরণ - মোট ০৭ জন যার মধ্যে উচ্চমাধ্যমিক স্তরে ১ জন পাচ্ছেন ১২,০০০/- টাকা এবং উচ্চতর স্তরে ০৬ জন, জনপ্রতি ৩০,০০০/- করে মোট ১৮,০০০০/- জন মিলে সবর্মোট ১,৯২,০০০/- টাকা অনুদান - ২০ জন শিক্ষার্থীকে জনপ্রতি ৩,৫০০/- করে মোট ৭০,০০০/- টাকা  শীত বস্ত্র বিতরণ - ১০ জন দরিদ্র ব্যক্তিকে। আলোচনা সভা শেষে সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, দারিদ্র্যমূক্ত সমাজ গড়ে তুলতে তৃণমূল মানুষের কাছে সরকারের সেবা পৌঁছে দিচ্ছে দেশের বিভিন্ন সমাজসেবা কার্যালয়। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য উন্নত জীবনযাপনের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ নিয়েছেন। আগামীর উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনে সমাজসেবার কার্যক্রম অনবদ্য ভূমিকা পালন করবে বলে জানান তিনি।

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: “উন্নয়ন ও সমুদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবা “ এই প্রতিপাদ্যে সারাদেশের ন‌্যায় কুড়িগ্রামের রাজিবপুরে জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় উপজেলা প্রসাশন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্ত্বর থেকে র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা হলরুমে এক আলোচনা সভা হয়। উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্তী এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজিবপুর উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জায়েদা আমিন, উপজেলা সমাজসেবা অফিসার হাসান সাদিক, উপজেলা মাধ‌্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব, মাধ‌্যমিক একাডেমিক সুপারভাইজার গোলাম কিবরিয়া, আব্দুস সালাম তালুকদারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ। এসময় উপস্থিত ছিলেন রাজিবপুর উপজেলার দপ্তর প্রধান, জন প্রতিনিধি, এনজিও প্রতিনিধি ও সমাজকর্মীগণ।

রাজবাড়ী প্রতিনিধি: “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ, দেশ গড়বো সতাজসেবায়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। সোমবার (২ জানুয়ারি) সকালে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শহরে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে এসে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও ঋণ বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটোন, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও এনজিও কেকেএস এর নির্বাহী পরিচালক ফকির আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগ নেতা হেদায়েত আলী সোহরাব, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম। আলোচনা সভা শেষে জেলা সমাজসেবার ৫ জন কর্মকর্তাকে পুরস্কার ও ৬ জন ঋণ গ্রহিতাকে বিনাসুদে ৩০ হাজার করে ১লক্ষ ৮০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্লাপুরে উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে জাতীয় সমাজ সেবা দিবস পালিত। সোমবার (২ জানুয়ারি) বেলা ১১টায় র‍্যালি শেষে উপজেলা হল রুমে উপজেলা সমাজ সেবা অফিসার মানিক চন্দ্র রায়ের সভাপতিত্বে "উন্নয়ন সমৃদ্ধির অগ্রযাত্রায় দেশ গড়বো সমাজ সেবায়"  মূল প্রতিপাদ্য সামনে রেখে আলোচনা সভা, ক্রেস্ট বিতরণে করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সাহারিয়ার খান বিপ্লব, আওয়ামী লীগের সভাপতি অবসর প্রাপ্ত প্রভাষক আব্দুল জলিল সরকার, সাধারণ সম্পাদক শহিদুল্লাহিল ফারুক, উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম, থানা ইনচার্জ প্রদীপ কুমার রায় প্রমূখ। উক্ত অনুষ্ঠানে শ্রেষ্ঠ ইউনিয়ন সমাজ কর্মী নির্বাচিত হয় সমাজ কর্মী নাজমুল নবিন।

কেএস 

Link copied!