Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

এলডিডিপি অ্যাওয়ার্ড পেলেন আমার সংবাদের বেলাল হোসেন

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৮, ২০২৩, ০৩:০৫ পিএম


এলডিডিপি অ্যাওয়ার্ড পেলেন আমার সংবাদের বেলাল হোসেন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি)’ আওতায় প্রাণিসম্পদ খাতের সম্ভাবনা ও করণীয় বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদনের জন্য প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে চতুর্থ পুরস্কার পেয়েছেন দৈনিক আমার সংবাদের নিজস্ব প্রতিবেদক মো. বেলাল হোসেন।

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

‌‍‍`‍‍`দাদন সিন্ডিকেটে নাকাল ক্ষুদ্র খামারিরা‍‍`‍‍`, ‍‍`‍‍`বিশেষায়িত খামারে ঝুঁকছেন তরুণরা‍‍`‍‍` এবং ‍‍`‍‍`হেলথ কার্ডে গবাদিপশুর সঠিক পরিচর্যা‍‍`‍‍` শিরোনামে তিনটি প্রতিবেদনের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি।

প্রিন্ট ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— দৈনিক ইত্তেফাকের এমএ জলিল মুন্না রায়হান, ভোরের ডাকের বায়েজীদ মুন্সী, দেশ রূপান্তরের উম্মুল ওয়ারা সুইটি, দৈনিক আমার সংবাদের বেলাল হোসেন ও জনকণ্ঠের বিকাশ নারায়ণ দত্ত।

অনলাইন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলে--জাগো নিউজের ইসমাইল হোসাইন রাসেল, বার্তা২৪.কমের তরিকুল ইসলাম সুমন, ঢাকা পোস্টের শাহাদাত হোসেন রাকিব।

ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন— চ্যানেল২৪ এর ফয়জুল সিদ্দিকী, আরটিভির সেলিম মালিক, ডিবিসির ইউসুফ আলী।

এর আগে বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত এবং প্রাণিসম্পদ অধিদপ্তর বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় আমার সংবাদের নিজস্ব প্রতিবেদক বেলাল হোসেনসহ দেশের ২১জন গণমাধ্যমকর্মীকে ‘এলডিডিপি জার্নালিস্ট ফেলোশিপ’ দেওয়া হয়। জার্নালিস্ট ফেলোশিপ প্রোগ্রামটি আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করেছে বেসরকারি গবেষণামূলক প্রতিষ্ঠান ‘পরিপ্রেক্ষিত’।

গণমাধ্যম প্রতিষ্ঠান পরিপ্রেক্ষিতের নির্বাহী পরিচালক সৈয়দ বোরহান কবীরের সঞ্চালনায় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ, এলডিডিপির প্রকল্প পরিচালক মো. আব্দুর রহিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

এআরএস

Link copied!