Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

মেট্রোরেল

চালু হলো পল্লবী স্টেশন, যাত্রীদের চাপ নেই

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৫, ২০২৩, ১০:০৪ এএম


চালু হলো পল্লবী স্টেশন, যাত্রীদের চাপ নেই

চালু হলো মেট্রোরেলের পল্লবী স্টেশন। বুধবার (২৫ জানুয়ারি) সকাল ৮টায় টিকিট বিক্রির মাধ্যমে শুরু হয় এই স্টেশনের কার্যক্রম। সাড়ে আটটা থেকে ট্রেন চলাচল শুরু হলে তা পল্লবী স্টেশন থামবে। এর মাধ্যমে মিরপুরবাসীর অপেক্ষার প্রহর শেষ হচ্ছে।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাণিজ্যিকভাবে মেট্রোরেল চালু হয়েছে। এতদিন মেট্রোরেল এই দুই স্টেশনের মধ্যে সরাসরি চলাচল করত। 

বুধবার থেকে মিরপুরের পল্লবী স্টেশনেও থামবে এই ট্রেন। একইসঙ্গে মেট্রোরেলের চলাচলের সময়েরও পরিবর্তন আসতে যাচ্ছে।

গত ২৯ ডিসেম্বর বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করত।

তবে এই শিডিউলকে আরও ৩০ মিনিট পেছানো হয়েছে। আজ সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। সবশেষ যাত্রীরা দুপুর ১২টা পর্যন্ত মেট্রোরেলের স্টেশনে প্রবেশ করে টিকিট কাটতে পারবেন।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে সরেজমিন পল্লবী স্টেশন ঘুরে যাত্রীদের ভিড় বা চাপ লক্ষ্য করা যায়নি। ভিড় না থাকায় যারা মেট্রোরেলে চড়তে এসেছেন তারা খুব সহজেই টিকিট কেটে ট্রেনে চড়েছেন।

যাত্রীদের ভাষ্য, মানুষের উচ্ছ্বাস আগারগাঁও স্টেশন চালু হওয়ার সময়ই ছিলো। তাই পল্লবী স্টেশন ঘিরে তেমন ভিড় নেই।

যাত্রী ইমতিয়াজ আহমেদ বলেন, মেট্রোরেল প্রথম যেদিন চালু হয়, সেদিন চড়ার বা দেখার খুব আগ্রহ ছিলো। ধীরে ধীরে এখন সেটা কমে গেছে। তাই হয়তো তেমন একটা যাত্রী দেখা যাচ্ছে না।

আরেক যাত্রী আহমেদ ফারুক বলেন, প্রথমদিকে মানুষ আসতো মেট্রোরেলে ঘুরতে। আগারগাঁও বা উত্তরা স্টেশন চালু হওয়ার পর দর্শনার্থীর সংখ্যাই ছিলো বেশি। আমরা এখন যারা চড়ছি তারা বেশিরভাগ অফিসগামী যাত্রী। দর্শনার্থীর সংখ্যা কম বলেই যাত্রীর চাপ কম।

এ বিষয়ে পল্লবী স্টেশনের জেনারেল ম্যানেজার ইফতেখার হোসেন বলেন, জনগণের দাবি ছিলো স্টেশনগুলো চালু করার জন্য। আমরা একে একে সবগুলো স্টেশনই চালু করবো। আজ প্রথম দিন বিধায় যাত্রী কিছুটা কম, আশা করছি সামনের দিনে যাত্রীর সংখ্যা বাড়বে।

এআরএস 

Link copied!