Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ফরিদপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর প্রতিনিধি

জানুয়ারি ২৮, ২০২৩, ০৬:২৬ পিএম


ফরিদপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, কারাদণ্ড

ফরিদপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয়ে প্রতারণার অভিযোগে নিহার রঞ্জন রায় (৩৫) নামে এক যুবককে আটক করা হয়েছে। তিনি কুড়িগ্রাম জেলার সদর উপজেলার গয়ারী গ্রামের স্বপন কুমার রায়ের ছেলে।

শনিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে জেলা সরকারি রাজেন্দ্র কলেজে এলএলবি পরীক্ষা চলাকালীন সময়ে প্রতারণার অভিযোগে ওই যুবককে আটক করা হয়। পরে দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয় ওই যুবককে।

এ ব্যাপারে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এস.এম আবদুল হালিম বলেন, শনিবার সকালে রাজেন্দ্র কলেজে এলএলবি পরীক্ষা চলাকালীন সময়ে ওই যুবক নিজেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন হল পরিদর্শন করতে চান। পরে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করে জানতে পারি সে একজন ভূয়া ও প্রতারক।

এ বিষয়ে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজে গিয়ে প্রতারণা করে আসছে সে। আমরা তাকে ভূয়া শনাক্ত করার পর জেলা প্রশাসনকে জানাই। পরে জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

তিনি আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভূয়া কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন প্রতারণার মাধ্যমে পরীক্ষার হল থেকে পরীক্ষার্থী ও শিক্ষকদের মোবাইল নিয়ে পালিয়ে যেতেন তিনি।

কেএস

Link copied!