Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

মাত্র ১০ টাকায় ডায়াবেটিস চেক-আপ

বইমেলায় চলছে ফ্রি প্রয়োজনীয় চিকিৎসা সেবা

আবু ছালেহ আতিফ

আবু ছালেহ আতিফ

ফেব্রুয়ারি ৩, ২০২৩, ০৭:১১ পিএম


বইমেলায় চলছে ফ্রি প্রয়োজনীয় চিকিৎসা সেবা

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে ফ্রি প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিচ্ছে হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার,রংপুর।এখানে বিনামূল্যে বইমেলায় ঘুরতে আসা মানুষ ফ্রিতে পাচ্ছে বিএমআই নির্নয়,ব্লাড প্রেশার চেকআপ এবং ডায়াবেটিস এবং হাইপ্রেশার দারিদ্র্য রোগীদের জন্য আজীবন ফ্রী রেজিষ্ট্রেশন ও সেবা। শুধুমাত্র সামর্থ্যবানদের জন্য মাত্র ১০ টাকায় ডায়াবেটিস চেক-আপ সৌজন্যমুলক।

শুক্রবার (৩) ফেব্রুয়ারি বিকেলে অমর একুশে বইমেলার ১ নম্বর স্টলে এ সেবামূলক প্রতিষ্টানটি।

এ সময় বিভিন্ন বয়সের মানুষদের এখানে ব্লাড প্রেশার, ওজন,ডায়াবেটিস মাপাতে দেখা যায়।

ডায়াবেটিস মাপাতে থাকা আফজাল হোসেন নামে এক ষাটোর্ধ বৃদ্ধ আমার সংবাদকে বলেন,বইমেলায় এসেছি নাতীদের নিয়ে। হটাৎ মনে হলো, প্রেশারটা বেড়ে গেছে। চিন্তায় পরে গেছিলাম কিন্তু ;এখানে এসে সহজে মাপাতে পারায় আমি এখন চিন্তা মুক্ত। 

এরকম উদ্দোগের প্রশংসা করে সেবা নেওয়া আফজাল ববলেন, এ ধরনের সুবিধা থাকাটা আসলেই দরকার এবং এজন্য বইমেলা কমিটি এবং হাইপার টেনশন রিসার্চ সেন্টার রংপুরকে ধন্যবাদ জানাচ্ছি। 

হাইপার টেনশন রিসার্চ সেন্টার রংপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন বলেন,আমাদের মুল উদ্দেশ্য হচ্ছে হাই প্রেশার এবং ডায়াবেটিস সম্পর্কে দেশব্যাপী  জনসচেতনতা বৃদ্ধি করা এবং রোগী শনাক্ত করে তাদেরকে চিকিৎসার আওতায় নিয়ে আসা।

উল্লেখ্য, হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার, রংপুর ডা.ওয়াচিম -খালেদা মেমোরিয়াল বহুমুখী কল্যাণ ফাউন্ডেশনের একটি সেবামূলক প্রতিষ্ঠান।এটি ২০০৮ সালের ১৪ নবেম্বর প্রতিষ্ঠিত হয়।

এবি

Link copied!