Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নাচোলে আদালতের নির্দেশে ৯টি বাড়ি উচ্ছেদ অভিযান 

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৩, ০৬:২৭ পিএম


নাচোলে আদালতের নির্দেশে ৯টি বাড়ি উচ্ছেদ অভিযান 

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিজ্ঞ আদালতের নির্দেশে ৯টি বাড়ি উচ্ছেদ অভিযান করা হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের শুড়লা গ্রামের ৫শত বছরের প্রাচীন তেঁতুল গাছের পাশে ৬টি হিন্দু সম্প্রদায় ও ৩টি মুসলিম পরিবারে বাড়ি ঘর উচ্ছেদ অভিযান করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়,  আদালত কর্তৃপক্ষ ও থানা পুলিশ বিজ্ঞ আদালতের নির্দেশনায় বাড়িঘর উচ্ছেদ অভিযান করছেন।

ভুক্তভোগী ষষ্ঠী প্রামানিক এর স্ত্রী কল্পনা রাণী বলেন, আমরা ৭১ সাল থেকে আমরা এই খাস জমিতে বসবাস করছি। আমার পরিবারে স্বামী ছেলেসহ ৩জন প্রতিবন্ধী রয়েছে। কোন নোটিশ ছাড়াই আজ হঠাৎ আমার বাড়িঘর ভেঙ্গে ফেললো। আমি এখন কোথায় যাব। 

ভুক্তভোগী শ্রী ফনো, শ্রীচন্দ্র, শ্রী কষ্ঠধর, শ্রী মহেষ চন্দ্র বর্মন, শ্রী জগদীশ, মো. আবুবক্কর, মো. মোবারক ও তাবারক বলেন আমরা সবাই খাস জমিতে  ৪০-৫০বছর ধরে বসবাস করে আসছি। তবে এখানে একটি কালি মন্দির রয়েছে। সেই মন্দিরের জমি বলে মন্দিরের সভাপতি বিরেন মাস্টার ও সাধারণ সম্পাদক দয়াল অনেক পূর্বে কোটে মামলা করেছিল। বিজ্ঞ আদালতের মামলার রায় সূত্রে নাকি আমাদের ঘরবাড়ী উচ্ছেদ করছেন আদালত কর্তৃপক্ষ। 

তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাস জায়গা দেখে আমাদের মতো গরিব দুঃখী মানুষদের ঘড়বাড়ি করে দিচ্ছে। আর আমাদের উচ্ছেদ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন করছি যে, আমাদের যেন কোথাও মাথা গোঁজার ঠাঁই করে দেন।

তবে মন্দির সভাপতি ও সাধারণ সম্পাদক এর সাথে কথা বলতে চাইলে তারা কোন কথা বলতে রাজি হননি। 

আদালত কর্তৃপক্ষ ও পুলিশের কাছে জানতে চাইলে তারা বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশনায় আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি।

আরএস

Link copied!