Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

পররাষ্ট্রমন্ত্রী

নির্বাচন পর্যবেক্ষণে আসছে ইইউর ৭ সদস্যের প্রতিনিধিদল

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২২, ২০২৩, ০৪:৪৯ পিএম


নির্বাচন পর্যবেক্ষণে আসছে ইইউর ৭ সদস্যের প্রতিনিধিদল

দ্বাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল আসবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (২২ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আসন্ন জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ৭ সদস্যের একটি প্রতিনিধিদল দল আসবে। তবে, বাংলাদেশ সফরের জন্য প্রতিনিধিদলের খরচ বহন করবে না সরকার। কিন্তু বাংলাদেশে অবস্থানকালে প্রতিনিধিদলকে লজিস্টিক সমর্থন দেবে সরকার।

তিনি বলেন, ইইউ জানিয়েছে তারা বড় দল পাঠাবে না। তাদের বাজেটে সমস্যা। সব দেশে এখন বাজেটে সমস্যা। এজন্য সাতজনের একটি প্রতিনিধিদল পাঠাবে তারা। এজন্য কোনো টাকা-পয়সা লাগবে না। আমরা অর্থ দিয়ে তাদের আনব না। তবে এখানে আসার পরে যে খরচ হবে, সেটা দেওয়া হবে। তারা দেশের বিভিন্ন জেলায় যাবেন, এজন্য তাদের খাওয়া-দাওয়া এবং যাতায়াতের খরচ দেওয়া হবে।

বেলজিয়ামের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক অনেক ভালো উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কয়েকদিনের মধ্যেই বেলজিয়ামের একজন ভিভিআইপি আসছেন বাংলাদেশে। তার এ সফরে বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক দ্বিপাক্ষিক সম্পর্কই বেশি প্রধান্য পাবে। নবায়নযোগ্য জ্বালানীর বিষয়ে চুক্তিটি হবে।

আরএস

 

Link copied!