Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

টাঙ্গাইল শাড়ি আমাদের থাকার বিষয়ে সব করবো: বস্ত্র ও পাট মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০১:৪০ পিএম


টাঙ্গাইল শাড়ি আমাদের থাকার বিষয়ে সব করবো: বস্ত্র ও পাট মন্ত্রী
ছবি: আমার সংবাদ

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন,  টাঙ্গাইল শাড়ি আমাদের হাজার বছরের গর্ব। এটা আমাদের আছে, আমাদের থাকবে।  ভারত এটা কীভাবে করেছে সেটা আমার জানা নেই। আমাদের টাঙ্গাইল শাড়ি আমাদের থাকার বিষয়ে যা যা করা দরকার আমরা সব করবো।

রোববার (৪ ফেব্রুয়ারী) পাট অধিদপ্তর ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

পাট শিল্পকে এগিয়ে নেয়ার কথা জানিয়ে মন্ত্রী বলেন, পাট অধিদপ্তরের দায়িত্ব নেয়ার পর এটা আমাদের প্রথম বৈঠক। আমরা এ শিল্পকে এগিয়ে নেয়ার ব্যাপারে কথা বলেছি। বর্তমানে বছরে এক বিলিয়ন ডলার রপ্তানি করি। আগামীতে দুই বিলিয়ন ডলারে আমরা নিতে চাই। পাট আমাদের সোনালি আঁশ। বর্তমান পাটকে বহুমুখী করার জন্য ফরিদপুরে একটা ইনস্টিটিউট হতে যাচ্ছে।

কৃষকদের ন্যায্য পাওনার ব্যাপারে তিনি বলেন, পাটের টাকায় লেখা পড়া করেছি। পাটের দাম কৃষক পায় না। এতে মধ্যস্বত্বভোগী রয়েছে। এটা লোপ করার জন্য আমরা চেষ্টা করছি। বন্ধ পাট কারখানা ১৬ টার মধ্যে ৫ টা উৎপাদনে আছে। বাকিগুলোতে আমরা উৎপাদনের জন্য সর্বাত্মক কাজ করবো।

পাট অধিদপ্তরের মহাপরিচালকের ড. সেলিনা হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে  আরো উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ ও বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

এআরএস

Link copied!