Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

পররাষ্ট্রমন্ত্রী

‘রমজানে ভারত থেকে চিনি ও পেঁয়াজ আমদানি’

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৮:১৯ পিএম


‘রমজানে ভারত থেকে চিনি ও পেঁয়াজ আমদানি’
ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, রোজায় দ্রব্যমূল্যের গতি নিয়ন্ত্রণে রাখতে ভারত থেকে ১ লাখ টন চিনি ও ৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করা হবে। দিল্লিতি ভারতের শিল্প ও বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ভারত থেকে যে পণ্যগুলো আমদানি করি, সেগুলো নিয়ে আলোচনা করেছি। রমজানের আগে ৫০ হাজার টন পেঁয়াজ এবং এক লাখ টন চিনি যাতে আমরা আমদানি করতে পারি সেটি নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। অন্যান্য বিষয়েও আমরা আলোচনা করেছি।

এর আগে, শুক্রবার দুপুরে ভারতের রাজ্যসভার লিডার অভ দ্য হাউস এবং বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়ালের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে অনেক ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু ভারত সরকার জোরালোভাবে আমাদের পাশে ছিল, যে কারণে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হয়েছে।

বৈঠকে ভারতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী পীযূষ গয়াল বলেন, বাংলাদেশের রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা জরুরি। অবশ্যই ভাই হিসেবে ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে।

ইএইচ

Link copied!