Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

শিশু হাসপাতালে অগ্নিকাণ্ড: পুড়েছে আইসিইউর গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ১৯, ২০২৪, ০৬:৪৭ পিএম


শিশু হাসপাতালে অগ্নিকাণ্ড: পুড়েছে আইসিইউর গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ

রাজধানীর আগারগাঁওয়ের শিশু হাসাপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় আইসিইউর ভেতরে থাকা মূল্যবান যন্ত্রাংশ, জিনিসপত্র, এসি এবং বেড পুড়ে ছাই হয়ে গেছে। একই সঙ্গে এই ইউনিটে থাকা মূল্যবান কিছু ওষুধ ও কাগজপত্র পুড়ে গেছে। এদিকে আইসিইউতে থাকা ১৭ জন রোগীকে সরিয়ে নেওয়া হয়েছে। আগুন নিভলেও বর্তমানে আইসিইউতে রোগী রাখার মতো কোনো অবস্থা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে দুপুর ২টা ৩৯ মিনিটে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুন লাগার পর হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে দিগদ্বিক ছোটাছুটি করতে শুরু করেন। এছাড়াও আইসিইউয়ের বাইরে থাকা অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েন। তবে সেখানকার শিশু রোগীদের অন্য বিভাগগুলোর আইসিইউতে স্থানান্তর করা হয়। অনেকে এ সময় কান্নায় ভেঙে পড়েন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, হাসপাতালটির বি ব্লকের পাঁচতলায় আগুনের ঘটনা ঘটে। যেখানে কার্ডিয়াক বিভাগ ছিল। সেখানে তিনটি বিভাগ ছিল। তার একটি কার্ডিয়াক আইসিইউ। আইসিইউয়ের ভেতর থাকা মূল্যবান যন্ত্রাংশ, এসি, বেড পুড়ে ছাই হয়ে গেছে।

তবে ঘটনার পর আনসার ও ফায়ার সার্ভিসের সদস্যরা মিলে আইসিইউয়ের ভেতর থাকা যন্ত্রাংশগুলোর বৈদ্যুতিক সুইচ অফ করে দেন। সরিয়ে নেওয়া হয় বেড ও পুড়ে যাওয়া যন্ত্রাংশ।

ফায়ার সার্ভিসের একটি সূত্র জানায়, সেখানে যাওয়ার পর তারা প্রথমে ধোঁয়া দেখতে পান। এত ধোঁয়া ছিল যে আগুন নিয়ন্ত্রণে আনার জন্য পানি ছেটানো যাচ্ছিল না। পরে তারা আগে ধোঁয়া দূর করেন পরে পানি মেরে আগুন নেভানো কাজ সারেন।

ফায়ার সার্ভিসের মোহাম্মদপুর স্টেশনের অফিসার মোহাম্মদ ফখরুদ্দীন বলেন, দুপুর ২টা ২৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এরপর আমাদের ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে অনুসন্ধান চালায়।

ইএইচ

Link copied!