Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

প্রধানমন্ত্রী ন্যায্য হিস্যা আদায়ে ব্যর্থ হয়েছেন: রিজভী

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ৭, ২০২২, ০১:৫৮ পিএম


প্রধানমন্ত্রী ন্যায্য হিস্যা আদায়ে ব্যর্থ হয়েছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে ন্যায্য হিস্যা আদায় করতে ব্যর্থ হয়েছেন। তিনি তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় করতে পারেননি, সীমান্ত হত্যা বন্ধ করতে পারেননি।

বরং পররাষ্ট্রমন্ত্রী যে কথা বলেছিলেন, ক্ষমতায় টিকে থাকতে দেন দরবার করতে গেছেন। আর এই দেন দরবার করতে গিয়ে দেশের স্বার্বভৌমত্ব বিক্রি করে নিজের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার চেষ্টা করছেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের নেত্রীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আজকে কারও কোনো কথা বলার অধিকার নেই। যে অন্যায়গুলো হচ্ছে সেই অন্যায়ের প্রতিবাদ করতে গেলে তাদের প্রতি যে ব্যবহার করা হচ্ছে সেটা অত্যন্ত নির্মম। সভা-সমাবেশ করা চিরকালীন সার্বজনিন অধিকার। সেই অধিকারকে কী নিষ্ঠুরভাবে দমন করা হচ্ছে।

তিনি বলেন, আজকে প্রতিটি পণ্যের দাম বেড়েছে। যখন দাম বৃদ্ধি হয় তখন বিরোধী দলের দায়িত্ব রয়েছে তার প্রতিবাদ করা। কিন্তু যখন এর প্রতিবাদ করা হয়, তখনই তা দমনে নিষ্ঠুর অত্যাচার, নির্যাতন চালানো হয়।

এবি

Link copied!