Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

ইসি আওয়ামী লীগের তোষামোদি করছে: মির্জা আব্বাস

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৪, ২০২২, ০৭:৪২ পিএম


ইসি আওয়ামী লীগের তোষামোদি করছে: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন (ইসি) আওয়ামী লীগের তোষামোদি করে ক্ষমতায় টিকিয়ে রাখার চেষ্টা করছে। এসব লোকজন লেখাপড়া করে জ্ঞানপাপী হয়ে যাচ্ছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন (ইসি) একটা দালাল গোষ্ঠী। তারা আওয়ামী লীগের তোষামোদি এবং বিদেশিদের পা চেটে সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার চেষ্টা করছে। এই সরকারকেই যখন আমরা মানি না, তখন ইসিকে মানব কেন?

মির্জা আব্বাস বলেন, বর্তমান নির্বাচন কমিশনার নাকি গণতন্ত্র চায়। এই লোকটা যদি বলতেন নিরপেক্ষ সরকার ছাড়া আমি নির্বাচন করব না। অথবা যদি পদত্যাগ করতেন, তাহলে তার নাম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকত।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমার প্রশ্ন হলো এই নির্বাচন কমিশন কোথা থেকে এসেছে? তার পরিচয় কী? নিশিরাতে ভোট নেওয়া এই অবৈধ সরকার যাকে নিয়োগ করেছে সে কি বৈধ নির্বাচন কমিশনার? তাহলে কি করে আগামী নির্বাচন এই কমিশনের অধীনে হবে? বাপের তালুকদারি পাইছে নাকি! তারা বলল আর হয়ে গেল। আমরা কি বসে বসে আঙুল চুষব?

মির্জা আব্বাস বলেন, এখন পর্যন্ত যত নির্বাচন কমিশন এসেছে তাদের কেউ গণতন্ত্র চায় না, দেশের ভালো চায় না। দেশের জনগণ এই অবৈধ সরকারের অধীনে নির্বাচন মানে না। ইসি অথবা সরকার নির্বাচনের চেষ্টা করলে সেটাকে প্রতিহত করা হবে। সব দল ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনের আগেই ইসিসহ আওয়ামী লীগকে প্রতিহত করা হবে।

সম্মিলিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট নাহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা আব্দুস সালামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এবি

Link copied!