Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে: সিলেটে মির্জা ফখরুল

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৯, ২০২২, ০১:০৪ এএম


মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে: সিলেটে মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ১৪-১৫ বছরের অবৈধ বছরের শাসনামলে দেশের অর্থনীতি ধ্বংস করেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাতে সিলেট পৌঁছে মাজার জিয়ারত শেষে তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি বলেন, সামগ্রীকভাবে বাংলাদেশ একটা দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই অনির্বাচিত সরকার তাদের দুর্নীতির মাধ্যমে জাতিকে গোটা বিপর্যস্ত করে তুলেছে। যে কারণে আমরা আন্দোলন শুরু করেছি, সিলেটে শনিবার সপ্তম সমাবেশ করতে যাচ্ছি। এরপর আরও সমাবেশ আছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সর্বশেষ সমাবেশ।

তিনি আরো বলেন, এই সমাবেশগুলো থেকে জনগণের যে অভূতপূর্ব সাড়া পাচ্ছি, মানুষ যে পরিবর্তনের জন্য অম্মূখ হয়ে আছে। যে কোনো মূল্যে এই সরকার কে পদত্যাগে বাধ্য করবে।

বিএনপি মহাসচিব বলেন, মূল দাবি সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা, নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে নতুন পার্লামেন্ট গঠন করা। এটাকে জনগণের মূল দাবিতে পরিণত করা। দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে আটকে রাখা হয়েছে, জনপ্রিয় নেতা তারেক রহমানকে নির্বাসিত করে রাখা হয়েছে। দেশের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এখন শান্তিপূর্ণ সমাবেশে জিম্মি করে সেখানেও পুলিশ ও গুন্ডাবাহিনী দিয়ে আক্রমণ করে, নিবৃত করার চেষ্টা করছে। তারপরও জনগণ দমে যাচ্ছে না। সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসার জমায়েত তার বড় প্রমাণ। জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো ফ্যাসিবাদ কখনো টিকে থাকতে পারে না। জনগণের বিজয় হবেই।

ইএফ

Link copied!