Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

সিলেটেও খালেদা জিয়ার জন্য চেয়ার ফাঁকা

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ১৯, ২০২২, ০১:৩৫ পিএম


সিলেটেও খালেদা জিয়ার জন্য চেয়ার ফাঁকা

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশে বরাবরের মতোই দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য একটি চেয়ার খালি রেখে সমাবেশ শুরু হয়েছে। বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ নির্ধারিত সময়ের পৌনে ৩ ঘণ্টা আগেই শুরু হয়েছে। 

শনিবার (১৯ নভেম্বর) দুপুর ২টায় সিলেট আলিয়া মাদ্রাসার মাঠে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা সোয়া ১১টায় কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে।

জানা গেছে, সারা দেশে ছয়টি বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি। এসব সমাবেশে দলীয় চেয়ারপার্সনের সম্মানে একটি চেয়ার খালি রাখা হয়। সিলেটে এর ব্যতিক্রম হচ্ছে না।

বিএনপি নেতা কাইয়ুম চৌধুরী জানান, আলিয়া মাদরাসা মাঠে সমাবেশস্থলে মঞ্চের মধ্যখানে বড় আকারের একটি চেয়ার খালেদা জিয়ার জন্য রাখা হয়েছে। এটি সমাবেশ শেষ হওয়া অবধি খালিই থাকবে।

তিনি বলেন, ‘আমাদের নেত্রীর প্রতি সম্মান জানিয়ে চেয়ারটি খালি রাখা হচ্ছে।’

এদিকে, সমাবেশমঞ্চে বড় আকারের একটি ব্যানার টানানো হয়েছে। সেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি আছে। এ ছাড়া সম্প্রতি আন্দোলন করতে গিয়ে নিহত হওয়া দলীয় পাঁচ নেতাকর্মীর ছবিও আছে সেই ব্যানারে।

সমাবেশ স্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন। ভোর হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন জেলা-উপজেলা থেকে প্লাকার্ড, ব্যানার এবং ধানের শীষ নিয়ে বড় বড় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে নেতাকর্মীরা।

টিএইচ

Link copied!