Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

কুমিল্লার টাউনহল মাঠ পরিপূর্ণ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৬, ২০২২, ০১:১০ এএম


কুমিল্লার টাউনহল মাঠ পরিপূর্ণ

আজ শনিবার দলীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এর একদিন পূর্বেই সমাবেশ স্থল নগরীর টাউন হল মাঠ পরিপূর্ণ হয়ে গেছে।

শুক্রবার (২৫ নভেম্বর) রাতে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে এমন চিত্র দেখা গেছে। এর আগে সকাল থেকেই খন্ড খন্ড মিছিল নিয়ে দলটি নেতা কর্মীরা সমাবেশ স্থলে আসতে থাকে। দুপুরে আদায় করা হয় জুমার নামাজ।

বিভাগীয় গণ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাদের পদচারনায় মিছিল আর স্লোগানে স্লোগানে সরগরম কুমিল্লা। সমাবেশের একদিন পূর্বে পরিপূর্ণ টাউন হল মাঠ। বিএনপি নেতারা বলছে বাধা বিপত্তির পরেও বড় জমায়েত হবে কুমিল্লায়।

সন্ধ্যার পর পুরো টাউন হল পরিপূর্ণ হয়ে যায়। এ সময় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশ স্থল। ‍‍`লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই‍‍`, ‍‍`মুক্তি চাই মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই‍‍` বলে স্লোগান দিতে দেখা যায়।

এদিকে টাউন হল মাঠ সমাবেশ স্থল ভরে ভরে যাওয়ায় ভিতরে কোন মিছিল নিয়ে যাওয়ার সুযোগ হচ্ছে না। এতে টাউন হল মাঠের আশপাশের রাস্তাগুলোতে লোকে লোকারণ্য হয়ে যায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.
খন্দকার মোশাররফ হোসেন  বলেন, আমাদের সকল প্রস্তুতি সম্পূর্ণ, আগামীকাল কুমিল্লার ইতিহাসের সর্বকালের সর্ব বৃহৎ সমাবেশ হবে। আমি মনে করি এ-ই সমাবেশ সারা শহর ব্যাপী ছড়িয়ে পড়বে।

বিএনপি‍‍`র ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, বিভাগের বিভিন্ন জেলার মানুষ কুমিল্লা নগরীতে অবস্থান করছে। সমগ্র শহর আগামীকাল গণসমাবেশে পরিনত হবে। বাধা বিভিন্ন জায়গায় হচ্ছে, কিন্তু কোনো বাধাই ইতোপূর্বের সমাবেশ আটকাতে পারেনি, কুমিল্লার সমাবেশও আটকাতে পারবে না।

শুক্রবার রাতেই কুমিল্লা নগরীতে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি।

ইএফ

Link copied!