Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে ছাত্রদলের সমাবেশ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১, ২০২৩, ০৪:৩৪ পিএম


প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে ছাত্রদলের সমাবেশ

রাজধানীর নয়াপল্টনে এক পাশের সড়ক বন্ধ করে ছাত্রসমাবেশ করছে জাতীয়তাবাদী ছাত্রদল। সংগঠনটির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার (১ জানুয়ারি) বেলা আড়াইটায় এ সমাবেশ শুরু হয়েছে।

পূর্বঘোষণা অনুযায়ী, বেলা দুইটা থেকে এ সমাবেশ শুরুর কথা ছিল। তবে বেলা পৌনে একটা থেকে বিভিন্ন ইউনিটের নেতা–কর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে জড়ো হতে থাকেন। বিপুলসংখ্যক নেতা–কর্মীর উপস্থিতির কারণে বেলা দেড়টা থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ছাত্রদলের এ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ও ফকিরাপুল মোড়ের কাছে পুলিশের সাঁজোয়া যান রাখা হয়েছে।

এদিকে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ সমাবেশে লাল ও সবুজ রঙের সঙ্গে মিলিয়ে ক্যাপ (টুপি) পরে এসেছেন নেতা–কর্মীরা।‌ কেউ আবার ঢোল, বাদ্য বাজিয়েও এ কর্মসূচিতে অংশ নিয়েছেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। ‌ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী রওনকুল ইসলাম সমাবেশে সভাপতিত্ব করছেন। আর সঞ্চালনায় রয়েছেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ।

সমাবেশের মঞ্চে ছাত্রদলের সাবেক নেতারা এসে উপস্থিত হয়েছেন। এর আগে আজ বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ছাত্রদলের নেতা–কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!