Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিএনপির সমাবেশ শুরু, পল্টন মুখরিত

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৬, ২০২৩, ০২:১৭ পিএম


বিএনপির সমাবেশ শুরু, পল্টন মুখরিত

ঢাকায় বিএনপির সমাবেশ ও মিছিলে অংশ নিতে দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হাজার হাজার নেতাকর্মীরা জড়ো হয়েছে। সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ববধায়ক সরকারসহ ১০ দফা ও বিদ্যুতের মূল্য কমানোর দাবিতে এ সমাবেশ ও মিছিল করবে দলটি।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১টা থেকে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠেছে। দুপুর দুইটায় আনুষ্ঠানিক কর্মসূচি  শুরু হয়। সমাবেশ থেকে সরকার পতনের যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা হতে পারে।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত রয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঞ্চলনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

দুপুর থেকেই রাজধানীর বিভিন্ন ইউনিটিনের ছোট ছোট মিছিল আসতে থাকে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে নয়াপল্টন।

পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীসহ সারাদেশে মহানগর, নগর ও উপজেলা পর্যায়ে সমাবেশ ও মিছিল করছে বিএনপি সমমনা দলগুলো। এর মধ্য দিয়ে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি মাঠে গড়াচ্ছে। গত ১১ জানুয়ারি গণ-অবস্থান থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

রাজধানীতে বিএনপি ছাড়াও সমমনা দলগুলো একই কর্মসূচি পালন করছে। সকাল ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ ও গণতান্ত্রিক বাম ঐক্য সমাবেশ ও মিছিল শুরু করে। দুপুর দুইটায় পান্থপথ এফডিসি সংলগ্ন অফিস সামনে একই কর্মসূচি পালন করবে এলডিপি। বেলা দুইটায় জাতীয় প্রেস ক্লাব সামনে ‍‍`জাতীয়তাবাদী সমমনা জোট‍‍` সমাবেশে ও মিছিল করবে।

টিএইচ

Link copied!