Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে দেওয়া হয়নি: বাণিজ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৩১, ২০২৩, ০৯:১৯ পিএম


নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে দেওয়া হয়নি: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি বলেছেন, অনেকদিন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আড়াল করে রাখার অপচেষ্টা করা হয়েছিল। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুকে জানতে দেওয়া হয়নি, ভুল তথ্য দেওয়া হয়েছিল।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয় এবং রপ্তানি উন্নয়ন ব্যুরো আয়োজিত পূর্বাচল স্থায়ী মেলা কমপ্লেক্স ‍‍`বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার‍‍`-এ মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, মেলায় একটি বঙ্গবন্ধু প্যাভিলিয়ন স্থাপন করা হয়েছে, এর মাধ্যমে মেলার দর্শনার্থী এবং নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানার সুযোগ করে দেওয়া হয়েছে।

টিপু মুনশি বলেন, রপ্তানি ক্ষেত্রে বাণিজ্য মেলা গুরুত্বপূর্ণ অবদান রাখে। বিগত বছর ৫১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানির লক্ষ্যমাত্রা ঘোষণা করে প্রকৃত রপ্তানি হয়েছিল ৬১ বিলিয়ন মার্কিন ডলার।

তিনি আরও বলেন, এবারের ২৭তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মানুষের আগ্রহ অনেক বেড়েছে। অংশগ্রহণকারী বেড়েছে প্রায় ৩৭ শতাংশ। মেলায় প্রায় ৩০ থেকে ৩৫ লাখ দর্শনার্থী এসেছেন। মেলায় কেনাবেচা হয়েছে প্রায় ১০০ কোটি টাকা। স্পট রপ্তানি আদেশ মিলেছে প্রায় ৩০০ কোটি টাকার।

এবি

Link copied!