Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

পদযাত্রায় অংশ নিতে গোপীবাগে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০২:২৯ পিএম


পদযাত্রায় অংশ নিতে গোপীবাগে জড়ো হচ্ছে বিএনপি নেতাকর্মীরা

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে গোপীবাগ, মতিঝিলের মধুমিতা হলের সামনে ও এর আশপাশের রাস্তায় জড়ো হচ্ছে দলটির নেতাকর্মীরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বিএনপির এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা একটার পর থেকেই নেতা কর্মীরা এসে জড়ো  হতে থাকে।

এ সময় বিএনপির ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এছাড়া আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। নেতা কর্মীদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড। খণ্ড খণ্ড মিছিল নিয়ে মতিঝিল এলাকায় এসে জড়ো হচ্ছে দলটির নেতাকর্মীরা।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবি আদায়ে আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি করবে বিএনপি।

ঢাকা মহানগর দক্ষিণ:
আজ শুক্রবার বেলা ২ টা ৩০ মিনিটে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে মতিঝিল গোপিবাগ থেকে পদযাত্রা শুরু হবে। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগর দক্ষিণের এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম এবং  সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই পদযাত্রায় অংশ নেবেন।

ঢাকা মহানগর উত্তর:
আজ শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র উদ্যোগে উত্তরা জসিম উদ্দিন মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ঢাকা মহানগর উত্তরের এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ এই পদযাত্রায় অংশগ্রহণ করবেন।

আগামীকাল শনিবার ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও ফরিদপুর মহানগরে পদযাত্রা করবে বিএনপি। এই কর্মসূচি সফল করতে কেন্দ্রীয় নেতারা দেশের বিভিন্ন মহানগরে অবস্থান করবেন।

এআরএস

Link copied!