Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ঢাকায় সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের চিঠি

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৫, ২০২৩, ০৬:২০ পিএম


ঢাকায় সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের চিঠি

আগামী ১লা আগষ্ট রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)।

আজ ২৫ জুলাই মঙ্গলবার বিকেল ৪-৩০ মিনিটে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন। 

প্রতিনিধি দলে আরো ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন ভূইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ- সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ব্যারিস্টার তারিকুল ইসলাম, এডভোকেট আজমত হোসাইন, এডভোকেট তরিকুল ইসলাম, অ্যাডভোকেট রেজাউল ইসলাম, এডভোকেট মুজাহিদুল ইসলাম প্রমুখ।

আবেদনে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামী ১লা আগস্ট ২০২৩ মঙ্গলবার দুপুর ২ টায় কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা: শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং  দ্রব্যমূল্যের উর্ধগতি নিয়ন্ত্রণের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ শাখা)।

সমাবেশ কর্মসূচি সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেয়ার পর প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান উপস্থিত মিডিয়ার সামনে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন, আমরা ১লা আগস্ট দুপুর ২ টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশের জন্য সহযোগিতা চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয়ের উপ-পুলিশ কমিশনার সৈয়দ মামুন মোস্তফা আবেদন পত্রটি গ্রহণ করে আমাদের একটি অনুলিপি দিয়েছেন। পরবর্তীতে তিনি এ বিষয়ের সিদ্ধান্ত আমাদেরকে জানাবেন বলেছেন।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামী এদেশে একটি স্বীকৃত গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নিয়মতান্ত্রিকভাবে আমাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। রাজধানীতে গত ১০ জুনও আমরা সুশৃঙ্খলভাবে শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়ন করেছি। জনগণের অধিকার আদায়ে ভূমিকা পালন করা আমাদের সাংবিধানিক অধিকার। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা প্রত্যাশা করি যৌক্তিক সময়ের মধ্যেই পুলিশ প্রশাসন সম্মতির বিষয়টি আমাদের অবহিত করে সমাবেশ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

উল্লেখ্য যে, আগামী ১লা আগষ্ট রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে আজ ২৫ জুলাই সকাল ১০-২৫ মিনিটে অনলাইনে পুলিশ কমিশনার বরাবর ই-মেইলে আবেদন করা হয় এবং একই আবেদন নিয়ে বিকেলে ডিএমপি কার্যালয়ে জামায়াতে ইসলামীর প্রতিনিধি দল স্ব-শরীরে উপস্থিত হয়ে জমা প্রদান করেন।

এইচআর

Link copied!