Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আজ রাজধানীতে বিএনপির শোভাযাত্রা, ছাত্রলীগের সমাবেশ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১, ২০২৩, ১০:৩৯ এএম


আজ রাজধানীতে বিএনপির শোভাযাত্রা, ছাত্রলীগের সমাবেশ

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শুক্রবার। এ উপলক্ষ্যে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বের করবে দলটি। বিকেল ৩টায় শোভযাত্রাটি বের করা হবে। ঠিক একই সময়ে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশ করবে ছাত্রলীগ। সারা দেশ থেকে অন্তত ৫ লাখ শিক্ষার্থী এ সমাবেশে যোগদান করবে এমনটাই জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এই সংগঠন।  

বিএনপি তাদের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করবে সকাল থেকে। সকালে কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে, দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করবেন জ্যেষ্ঠ নেতারা। সেখানে ফাতিহা পাঠ করা হবে।  

বিকেল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে শোভাযাত্রা বরে করা হবে। শোভাযাত্রাটি ফাকিরাপুল মোড়, নটর ডেম কলেজ, শাপলা চত্বর, ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে। বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোভাত্রায় অংশ নেবেন। পাশপাশি সারা দেশে দলের সব শাখা নিজ নিজ সুবিধা অনুযায়ী প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে।  

অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে ছাত্রলীগ। তারা বলছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে এই ছাত্রসমাবেশ করা হচ্ছে।

বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।  

ছাত্রলীগের এই সমাবেশ থেকে বর্তমান প্রেক্ষাপটে তরুণদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সমাবেশস্থল পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

এআরএস

Link copied!