Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আইনমন্ত্রী

খালেদা জিয়ার জন্য বিদেশি চিকিৎসক আনার ব্যাপারে আপত্তি নেই

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ২৪, ২০২৩, ০৫:২৮ পিএম


খালেদা জিয়ার জন্য বিদেশি চিকিৎসক আনার ব্যাপারে আপত্তি নেই

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার ব্যাপারে সরকারের কোন আপত্তি নেই। চিকিৎসক আনতে সকল ধরনের সহযোগিতা করবে সরকার। মঙ্গলবার (২৪ অক্টোবর) আইনমন্ত্রী আনিসুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, পরিবারের ব্যবস্থাপনায় বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়ে কোন আপত্তি নেই।

এর আগে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক চ্যানেল 24 কে জানায়, সবকিছু ঠিকঠাক থাকলে শিগগিরই খালেদা জিয়ার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র থেকে তিন জন চিকিৎসক আসবেন। আগামী এক-দুদিনের মধ্যে তাদের ঢাকায় পৌঁছার কথা রয়েছে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে অনুমতি দেয়া হয়েছে।

এদিকে মঙ্গলবার (২৪ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে বেগম খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমে বলেন, খালেদা জিয়ার শারীরিক কিছু জটিলতা বেড়ে যাওয়ায় মেডিকেল বোর্ডের পরামর্শে তাকে কেবিন থেকে আজ ভোর রাত সাড়ে তিনটার দিকে সিসিইউতে নেয়া হয়েছিল। এরপর তার শ্বাসকষ্টের সমস্যা কিছুটা কমলে আট ঘণ্টা পর আজ বেলা সোয়া ১১টার দিকে তাকে আবার কেবিনে নেয়া হয়েছে।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া গত ৯ আগস্ট থেকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তিনি কিডনি, ফুসফুস, হৃদরোগ ও লিভারের জটিলতায় ভুগছেন। চিকিৎসকরা খালেদা জিয়ার লিভার প্রতিস্থাপনে জোর দিচ্ছেন।

এর আগে দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা স্থগিত করে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। এর পর থেকে ছয় মাস পরপর তাঁর সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

আরএস

Link copied!