Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

জাকির নায়েককে আমন্ত্রণ করায় বিজেপির বিশ্বকাপ বয়কটের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২২, ১২:৪৬ পিএম


জাকির নায়েককে আমন্ত্রণ করায় বিজেপির বিশ্বকাপ বয়কটের আহ্বান

নয়াদিল্লী, ২৩ নভেম্বর–ফুটবল নিয়ে বক্তৃতা দেওয়ার জন্য কাতারে আমন্ত্রণ জানানো হয়েছে ইসলাম ধর্ম বিষয়ক বক্তা জাকির নায়েককে। এ কারণে ভারতীয়দের বিশ্বকাপ ফুটবল বয়কটের আহ্বান জানিয়েছেন বিজেপি মুখপাত্র স্যাভিও রডরিগেজ।

ভারত থেকে বিতাড়িত ইসলামী বক্তা জাকির নায়েককে ফিফা বিশ্বকাপে ইসলামের ওপর বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানায় কাতার। এতে ক্ষুব্ধ হয়ে বিশ্বকাপ বয়কটের ডাক দিয়েছে বিজেপি।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিশ্বকাপে জাকির নায়েককে আমন্ত্রণ জানানোর বিরোধিতা জানিয়ে ভারতের সরকার ও বিচার বিভাগের কাছে আপিল করেছেন বিজেপির মুখপাত্র স্যাভিও রদ্রিগেজ।

তার মতে, জাকিরের মতো ব্যক্তিকে আন্তর্জাতিক মঞ্চে বক্তব্য রাখার সুযোগ করে দেওয়ার অর্থ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইকে রুখে দেওয়া।  

স্যাভিও বলেন, বিশ্বকাপ একটি আন্তর্জাতিক মঞ্চ। সারা দুনিয়ার মানুষ এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকেন। এত গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্মে জাকির নায়েককে বক্তৃতার সুযোগ দেওয়ার অর্থ তার ঘৃণা ছড়ানোর আদর্শকে সমর্থন করা।

এনডিটিভির খবরে বলা হয়, ইসলামী বক্তা জাকির ফিফা বিশ্বকাপে ইসলামের ওপর বক্তৃতা দেওয়ার জন্য কাতার আমন্ত্রণ জানায়। কিন্তু বিজেপির মুখপাত্র রদ্রিগেজ তার বিবৃতিতে উল্লেখ করেন, এমন সময়ে নায়েককে ডাকা হলো যখন বিশ্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করছে। সেখানে বিদ্বেষ ছড়াতে একটি জাকির নায়েককে আমন্ত্রণের কোনো যৌক্তিকতা নেই।

জাকির নায়েকের বিরুদ্ধে ঘৃণা উদ্রেককারী বক্তব্য ছড়িয়ে দেওয়া এবং সন্ত্রসবাদে উসকানি দেওয়ার অভিযোগ রয়েছে। জাকির নায়েক তার টেলিভিশন চ্যানেল ‘পিস টিভি’র মাধ্যমে ইসলামী মতবাদ প্রচার করে থাকেন।

টিএইচ

Link copied!