Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশিয়া

ক্রীড়া প্রতিবেদক

ডিসেম্বর ৬, ২০২২, ১২:৪৯ এএম


জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশিয়া

টাইব্রেকারে আরও একটি জয় ক্রোয়েশিয়ার। গেল বিশ্বকাপেও একাধিক ম্যাচে টাইব্রেকারে জয়লাভ করে ফাইনালে উঠেছিল তারা। এবার নকআউট পর্বে তাতে জাপানকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়াটরা। টাইব্রেকারে গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচের বীরত্বে এ জয় পায় তারা।

সোমবার (০৫ ডিসেম্বর) টাইব্রেকারে জাপানকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। জাপানের নেয়া চারটি শটের তিনটিই রুখে দেন  গোলরক্ষক লিভাকোভিচ। অন্যদিকে ক্রোয়েশিয়ার নেওয়া চারটি শটের তিনটি থেকে গোল করেন যথাক্রমে নিকোলা ভ্লাসিক, মার্সেলো ব্রোভিচ ও মারিও প্লাসিক।

ম্যাচে প্রথমার্ধের ৪৩তম মিনিটে কর্নার পায় জাপান। গোলমুখে ভেসে আসা বলটিতে পা লাগিয়ে ক্রোয়েশিয়ার জালে বল জড়িয়ে দেন জাপানের মায়েদা। আর তাতেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাপান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে ক্রোয়েশিয়া। কাঙ্ক্ষিত সেই গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৫৫ মিনিটে লভরেনের ক্রস থেকে দারুণ এক হেডে গোল করে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান টটেনহ্যাম তারকা ইভান পেরেসিচ।

৬৩ মিনিটে আবারো গোলের সুযোগ পায় ক্রোয়েশিয়া। কিন্তু মদরিচের দারুণ শট ঝাপিয়ে পড়ে রুখে দেন জাপানিজ গোলরক্ষক গোন্ডো। এর ঠিক ৩ মিনিট প্রায় গোল হয়ে যাচ্ছিল ক্রোয়েশিয়ার। কিন্তু গোলরক্ষকের খুব সামনে থেকে বুদিমিরের নেওয়া শট লক্ষ্যভ্রষ্ট হয়।

ম্যাচের  ১০৫ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল জাপান। জাপানের মিতোমার দূরপাল্লার শট দারুণভাবে রুখে দেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক। এছাড়া অতিরিক্ত ৩০ মিনিটে দুই দলের কেউই গোল করতে না পারলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে।

ইএফ

Link copied!