Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

আজ ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১৩, ২০২২, ০৯:৪১ এএম


আজ ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মোকাবিলা করবে আর্জেন্টিনা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাত ১টায় লুইসাইল স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুইটি। এ নিয়ে পঞ্চমবারের মতো শেষ চারে খেলবে আলবিসেলেস্তেরা।

ম্যাচটিতে নামার আগে সুসংবাদ-দুঃসংবাদ দুইটি রয়েছে আর্জেন্টিনার জন্য। ইনজুরি কাটিয়ে উঠেছেন দলের দুই তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া ও রদ্রিগো ডি পল। ক্রোয়াটদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে শুরু থেকেই খেলবেন তারা। তবে দলটির দুই ডিফেন্ডার মন্টিয়েল ও আকুনারকে সেমিফাইনালের ম্যাচটিতে দেখা যাবে না।

ফিফার ২০২২ কাতার বিশ্বকাপের রেজুলেশন অনুযায়ী কোয়ার্টার ফাইনাল পর্যন্ত দুইটি হলুদ কার্ড পেলে সেমিফাইনাল খেলতে পারবে না। দুজনই এখন পর্যন্ত দুটি করে হলুদ কার্ড পেয়েছেন। তাই গুরুত্বপূর্ণ এ ম্যাচে পাওয়া যাবে না মন্টিয়েল ও আকুনারকে।

মন্টিয়েল তার প্রথম হলুদ কার্ড পায় সৌদি আরবের বিপক্ষে। কোয়ার্টারে নেদারল্যান্ডসের বিপক্ষে বদলি হিসেবে নেমে পায় দ্বিতীয় হলুদ কার্ড। একই অবস্থা আকুনারও। তিনি হলুদ কার্ড পেয়েছিলেন গ্রুপ পর্বের শেষ ম্যাচ পোল্যান্ডের বিপক্ষে। ডাচদের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই রেফারি তাকে হলুদ কার্ড দেখান।

এর আগে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে দ্বিতীয়ার্ধে মাঠ থেকে তুলে নেয়া হয় ডি পলকে। সেসময় হ্যামস্ট্রিং সমস্যায় ভুগছিলেন তিনি। একই সঙ্গে ডান পায়ের উরুতে ব্যথা অনুভব করে ডি মারিয়া। পোল্যান্ডের বিপক্ষে এ চোট পান তিনি। ফলে নেদারল্যান্ডসের বিপক্ষে তাকে একেবারে শেষদিকে মাঠে নামানো হয়।

সোমবার (১২ ডিসেম্বর) ম্যাচ-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে লিওনেল স্কালোনি বলেন, ডি মারিয়া ও ডি পল দুজনই ফিট। তবে তাদের কত মিনিট আমরা খেলাব সেটা ভাবতে হবে। সূত্র : শিনহুয়া, স্পোর্টস স্টার

Link copied!