Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে ফ্রান্স

সাহিদুল ইসলাম ভূঁইয়া

ডিসেম্বর ১৮, ২০২২, ০৮:৫৯ পিএম


একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে ফ্রান্স

ফুটবল বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। গত ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইউরোপিয়ান জায়ান্টরা। এবার কাতার বিশ্বকাপেও শিরোপার লড়াইয়ের শেষ ম্যাচে মাঠে নামছে দিদিয়ের দেশমের দল। টানা দুইবারের বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ফাইনালে এবার তাদের প্রতিপক্ষ লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। মরক্কোর বিপক্ষে সেমিফাইনালে খেলতে পারেননি আদ্রিয়ের র‌্যাবিও এবং দায়ত উপামেচানো। এই দুই ফুটবল তারকাকে নিয়েই ফাইনালের একাদশ ঘোষণা করেছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

রোববার (১৮ ডিসেম্বর) দোহার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের ফাইনাল ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। ম্যাচটি বাংলাদেশ সময় রাত ৯ টায় শুরু হবে। এই দুই তারকা ফুটবলার একাদশে ফেরায় কাঙ্খিত একাদশ নিয়েই মাঠে নামছে ফ্রান্স।

ফ্রান্স দলে আক্রমণভাগে কিলিয়ান এমবাপ্পের সঙ্গে থাকছেন অলিভিয়ের জেরার্ড ও উসমান ডেম্বেলে। মাঝমাঠের মূল দায়িত্বে থাকছেন আন্তোনিও গ্রিজম্যান। তার সঙ্গী হিসেবে থাকছেন অরিলিয়েন টিচুয়ামেনি ও আদ্রিয়েন র‌্যাবিও। রক্ষণে হুলেস কৌন্দে, রাফায়েল ভারানে, দায়ত উপামেচানো, থিও হার্নান্দেজ। আর গোলবারের নিচে থাকছেন অধিনায়ক হুগো লরিস।

ফ্রান্সের শুরুর একাদশ: হুগো লরিস, হুলেস কৌন্দে, রাফায়েল ভারানে, দায়ত উপামেচানো, থিও হার্নান্দেজ, আন্তোনিও গ্রিজম্যান, অরিলিয়েন টিচুয়ামেনি, আদ্রিয়েন র‌্যাবিও, উসমান ডেম্বেলে, অলিভিয়ের জিরু এবং কিলিয়ান এমবাপে।

এবি

Link copied!