Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৩, ২০২৩, ০৪:১৫ পিএম


পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল

ফুটবলের রাজা পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে লাখো মানুষের ঢল নেমেছে জন্মস্থান সান্তোসে। ব্রাজিলের এই ফুটবল কিংবদন্তির মরদেহ সোমবার (২ জানুয়ারি) রাখা হয় তার আশৈশবের ক্রীড়াভূমি ভিয়া বেলমিরো স্টেডিয়াম। কিংবদন্তি এ ফুটবলারকে শেষ শ্রদ্ধা জানাতে জড়ো হন লাখো মানুষ।

ব্রাজিলের স্থানীয় সময় সকাল ১০টায় স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হয় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য। ২৪ ঘণ্টা শ্রদ্ধা জানানো শেষে মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে এখান থেকেই শুরু হবে পেলের শেষযাত্রা। তার চাওয়া অনুযায়ী আজ স্টেডিয়ামের পাশেই নেকরোপল একিউমেনিকাতে চিরনিদ্রায় শায়িত হবেন পেলে।

কোলন ক্যানসারের সঙ্গে দীর্ঘদিন লড়াই করে গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) মৃত্যুবরণ করেন ৮১ বছর বয়সী পেলে। তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন ২০২২ সালে।

বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার পেলের শেষ শ্রদ্ধায় অনেক কিংবদন্তি ফুটবলারের সঙ্গে উপস্থিত ছিলেন ফিফার বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। প্রিয় সন্তানের শেষ শ্রদ্ধায় উপস্থিত হন পেলের শতবর্ষী মা। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ডেইলি মিররের প্রধান প্রতিবেদক অ্যান্ডি লাইনস ঘটনাটিকে বর্ণনা করতে গিয়ে বলেন, খুবই মর্মস্পর্শী। দুজন পুলিশ অফিসার আমাকে বলেছেন, পেলের ১০০ বছর বয়সি মা, যিনি অসুস্থ। ছেলের শেষ শ্রদ্ধায় মাঠে এসেছেন।

এবি

Link copied!