Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

যে কারণে বার্সায় ফেরেননি মেসি

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

জুন ৩০, ২০২৩, ০৭:২২ পিএম


যে কারণে বার্সায় ফেরেননি মেসি

পিএসজিতে দুই বছরের পাট চুকিয়ে লিওনেল মেসি এখন ইন্টার মায়ামির। তবে তার ফরাসি ক্লাবটি ছাড়া ও বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে জল ঘোলা কম হয়নি। কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা বললেন, প্যারিসে অসুখী মেসির ইচ্ছা ছিল শৈশবের দলেই ফেরার কিন্তু চাপ নিতে চাননি বলে বেছে নিয়েছেন নতুন ঠিকানা।

২০২১ সালে নাটকীয়ভাবে ইচ্ছার বিরুদ্ধে বার্সেলোনা ছাড়তে বাধ্য হন মেসি। যোগ দেন পিএসজিতে। পরে বিভিন্ন সময়েই রেকর্ড সাতবারের ব্যালন দ‍‍`র জয়ী বলেছেন যে, খুব করেই স্প্যানিশ ক্লাবটিতে থেকে যেতে চেয়েছিলেন তিনি।

সেই ছোট্টবেলা থেকে বার্সেলোনায় বেড়ে ওঠা মেসি পিএসজিতে গিয়ে নতুন ক্লাবে ও নতুন শহরে শুরুতে মানিয়ে নিতে ভোগান্তির কথা বলেছেন নানা সময়েই। সবশেষ মৌসুমে তো লিগ ওয়ান চ্যাম্পিয়নদের ভক্তদের সঙ্গে সম্পর্কেও ফাটল ধরে তার। বিশ্বকাপ জয়ী এই তারকাকে দুয়ো দেওয়ার ঘটনাও হয়েছে অহরহ।

সব মিলিয়ে পিএসজির সঙ্গে চুক্তি শেষে তার নতুন ঠিকানা বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন মেসি। তাতে সবচেয়ে বেশি আলোচনায় এসেছিল বার্সেলোনায় ফেরার সম্ভাবনার বিষয়টি।

লাপোর্তা তো বরাবরই বলেছেন, ক্লাব কিংবদন্তির জন্য তাদের দরজা সবসময়ই খোলা। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি বার্সেলোনার সঙ্গে এক আলোচনার পর বলেছিলেন, তার ছেলের প্রিয় ক্লাবে ফেরার ইচ্ছা আছে।

শেষ পর্যন্ত বার্সেলোনায় ফেরা হয়নি মেসির। যোগ দেন যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল ইন্টার মায়ামিতে। ৩৬ বছর বয়সী এই ফুটবলার নিজেই জানান, ২০২১ সালের মতো পরিস্থিতিতে এড়াতেই ইচ্ছা থাকলেও বার্সেলোনায় ফেরার সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকেন।

সম্প্রতি স্প্যানিশ একটি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দেন লাপোর্তা। সেখানে উঠে আসে মেসির বিষয়টি। বার্সেলোনা সভাপতি বলেছেন, ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরারের সিদ্ধান্তকে তারা সম্মান করেন।

‍‍`মেসি বার্সায় ফিরতে চেয়েছিল। প্যারিসে তার সময়টা খুব কঠিন ছিল। তার বাবা (হোর্হে মেসি) আমাকে বলেছিলেন যে, মেসি এই চাপ নিতে চায় না। কাতালানরা তাকে সম্মান করে। আমরা চাই সে (ইন্টার) মায়ামিতে খুব ভালো করুক। বার্সা সবসময় তার বাড়ি হয়েই থাকবে।‍‍`

আরএস

Link copied!