Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ফিফার সেরা দলে আরো মজবুত অবস্থান আর্জেন্টিনার

ক্রীড়া প্রতিবেদক

সেপ্টেম্বর ২২, ২০২৩, ১০:২৬ এএম


ফিফার সেরা দলে আরো মজবুত অবস্থান আর্জেন্টিনার

ছয় বছর পরে গত এপ্রিল মাসে ফিফা ক্রমতালিকায় শীর্ষে উঠেছিল আর্জেন্টিনা। ২০২২ সালের কাতার বিশ্বকাপ জেতায় এক নম্বরে উঠেছিলেন লিওনেল মেসিরা। তার পর থেকে শীর্ষেই রয়েছে আর্জেন্টিনা। মাঝে একবার দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্স আর্জেন্টিনার ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেললেও আরো একবার ব্যবধান বাড়িয়েছে আর্জেন্টিনা। ফিফা ক্রমতালিকায় নিজেদের জায়গা আরো মজবুত করেছে তারা।

২০ জুলাই শেষ বার ক্রমতালিকা প্রকাশের সময় আর্জেন্টিনার পয়েন্ট ছিল ১৮৪৩.৭৩। দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সের পয়েন্ট ছিল ১৮৪৩.৫৪। অর্থাৎ, দু’দলের মধ্যে তফাত ছিল মাত্র .১৯। যেকোনো মুহূর্তে মেসিদের টপকে শীর্ষে উঠে যেতে পারতেন কিলিয়ান এমবাপ্পেরা। কিন্তু ২১ সেপ্টেম্বর প্রকাশিত তালিকায় ফ্রান্সের থেকে অনেকটা এগিয়ে গেছে আর্জেন্টিনা।

নতুন তালিকায় আর্জেন্টিনার পয়েন্ট ১৮৫১.৪১। আগের থেকে ৭.৬৮ পয়েন্ট বেড়েছে মেসিদের। অন্য দিকে ফ্রান্সের পয়েন্ট ২.৭৮ কমে হয়েছে ১৮৪০.৭৬। অর্থাৎ, এখন দুই দলের মধ্যে পয়েন্টের তফাত ১০.৬৫। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে বলিভিয়া ও ইকুয়েডরকে হারিয়েছে আর্জেন্টিনা। অন্য দিকে প্রীতি ম্যাচে জার্মানির কাছে হেরেছে ফ্রান্স। তার ফলেই ক্রমতালিকায় পয়েন্টের তফাত হয়েছে।

বৃহস্পতিবার প্রকাশিত ফিফার নতুন ক্রমতালিকায় তিন নম্বরে রয়েছে ব্রাজিল। নেইমারদের পয়েন্ট ১৮৩৭.৬১। চার নম্বরে রয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপে ভালো খেলায় হ্যারি কেনদের পয়েন্টে ১৭৯৪.৩৪। পাঁচ নম্বরে রয়েছে বেলজিয়াম। বিশ্বকাপে ভালো খেলতে না পারলেও তাদের পয়েন্ট ১৭৯২.৬৪। ক্রমতালিকায় ষষ্ঠ থেকে দশম স্থানে থাকা বাকি দলগুলো হলো যথাক্রমে, ক্রোয়েশিয়া (১৭৪৭.৮৩), নেদারল্যান্ডস (১৭৪৩.১৫), পর্তুগাল (১৭২৮.৫৮), ইতালি (১৭২৭.৩৭) ও স্পেন (১৭১০.৭২)।

এইচআর

Link copied!