Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

বাংলাদেশ-ফিলিস্তিন ম্যাচের সূচি পরিবর্তন

সৌদি আরবে ক্যাম্প করবে বাংলাদেশ ফুটবল দল

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৬:২২ পিএম


সৌদি আরবে ক্যাম্প করবে বাংলাদেশ ফুটবল দল

২০২৩ সালের মার্চে সৌদি আরব গিয়ে প্রায় তিন সপ্তাহ কন্ডিশনিং ক্যাম্প করেছিলেন কাবরেরা। জুনে সাফ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনালে ওঠার পর বাংলাদেশ কোচ জানিয়েছিলেন, ওই ক্যাম্প কাজে লেগেছিল তাদের; ইতিবাচক প্রভাব ফেলেছিল দলের পারফরম্যান্সে।  

আগামী মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ফিলিস্তিনির বিপক্ষে ম্যাচের তারিখ ঠিক থাকলেও পরিবর্তন করা হয়েছে ভেন্যু। পুর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২১ মার্চ বসুন্ধরা কিংস অ্যারেনায় ম্যাচটি হওয়ার কথা ছিল। আর ২৬ মার্চ জাতীয় দলের অ্যাওয়ে ম্যাচ খেলার কথা। তবে ফিলিস্তিনের চাওয়া অনুযায়ী ২১ মার্চ কুয়েতে ম্যাচটি খেলবে বাংলাদেশ; আর ২৬ মার্চে কিংস অ্যারেনায় বাংলাদেশ হোম ম্যাচ খেলবে। তার আগে সৌদি আরবে ক্যাম্প করবে জাতীয় দল। রোববার (৪ ফেব্রুয়ারি) বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভা শেষে কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ সৌদি আরবে ক্যাম্প আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছেন। 

সভা শেষে কাজী নাবিল আহমেদ সংবাদ মাধ্যমকে বলেন, মার্চে ফিলিস্তিনের বিপক্ষে দুটি ম্যাচ রয়েছে। এর আগে লেবানন ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ খেলেছি। এর জন্য সৌদি আরবে ক্যাম্প হবে। ফিলিস্তিন অনুরোধ করায় আগে কুয়েতে খেলা হবে। আমরাও সৌদি আরবে অনুশীলন করে সেখানে খেলতে যাবো। আমাদের জন্যও সুবিধা হয়েছে। আবহাওয়াসহ সব কিছুর সঙ্গে দল আগেই মানিয়ে নিতে পারবে। সৌদি আরবকে অনুরোধ করেছি দুটো অনুশীলন ম্যাচ আয়োজনের জন্য। আশা করছি তারা তা দেবে।  

বিশ্বকাপ বাছাইয়ে শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো ফল হয়নি। অ্যাওয়ে ম্যাচটিতে বড় ব্যবধানে হারতে হয়েছে বাংলাদেশকে। পরে ঢাকায় লেবাননের বিপক্ষে জিততে জিততে ড্র করতে হয়েছে। কাজী নাবিল আরও বলেন, পর্যবেক্ষণ ছিল অস্ট্রেলিয়া অত্যন্ত শক্তিশালী দল। ফল আশানুরূপ হয়নি। তবে দেখার ছিল শক্তিশালী দলের বিপক্ষে খেলাটা। তারা শারীরিকসহ সব দিক দিয়ে এগিয়ে ছিল। এরপর লেবাননের বিপক্ষে জিতলেও অবাক হওয়ার কিছু ছিল না। আমার মনে হয় লেবাননই ড্র করতে পেরে সন্তুষ্ট। আমার বিশ্বাস সৌদি আরবে ক্যাম্প করতে পারলে সামনে ম্যাচগুলোতে ভালো ফল হবে। 

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতির জন্য সৌদি আরবে ক্যাম্প করার আগ্রহ আগেই জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ হাভিয়ের কাবরেরা। তার চাওয়া অনুযায়ী মধ্যপ্রাচ্যের দেশটিতে ক্যাম্প করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

আগামী ২ মার্চ সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে জাতীয় দল। ১৭ মার্চ পর্যন্ত রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে ক্যাম্প করবে। ক্যাম্প শেষে সেখান থেকে কুয়েত যাবে দল। এর আগে আগামী ২৫ ফেব্রুয়ারি দল ঘোষণা করবেন কাবরেরা।
 

এ এইচ

Link copied!