Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

দীর্ঘ ৮৭ দিন পর বাফুফে ভবনে সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

মার্চ ১৩, ২০২৪, ০৫:৫৭ পিএম


দীর্ঘ ৮৭ দিন পর বাফুফে ভবনে সালাউদ্দিন

দীর্ঘ ৮৭ দিন পর ফেডারেশনে এসেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। গত বছর ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন স্বাধীন বাংলা ফুটবল দলের নামফলক উন্মোচনের দিনের পর আজ (বুধবার ১৩ মার্চ) ফেডারেশনে আসলেন তিনি। ২০০৮ সালের এপ্রিল থেকে কাজী সালাউদ্দিন বাফুফে সভাপতি। ১৫ বছরের বেশি সময়ের সভাপতিত্বকালে এতদিন বিরতি দিয়ে তিনি কখনও ফেডারেশনে আসেননি। করোনার সময়েও স্বাস্থ্যবিধি মেনে ফেডারেশনে আসতেন। এবার নিজের স্বাস্থ্যের অবনতি হওয়ায় ফেডারেশনে আসায় ছেদ পড়েছিল প্রায় তিন মাস।  

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের হৃদযন্ত্রের সমস্যা এক দশক আগেই ধরা পড়েছিল। চিকিৎসকের নির্দেশনা চললেও গত বছর ১৬ ডিসেম্বর ফেডারেশন থেকে ফেরার পথে বুকে ব্যথা অনুভব করেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করে পরিবার। এনজিওগ্রামে কয়েকটি ব্লক ধরা পড়ায় বাইপাস সার্জারিও করা হয় সালাউদ্দিনের।  

সফল বাইপাস সার্জারি শেষে তিনি বাসায় একমাস নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। এরপর ১৩ ফেব্রুয়ারি জার্মানিতে মেয়ের কাছে গিয়েছিলেন। জার্মানি থেকে ২৮ দিন পর গত মঙ্গলবার দেশে ফিরে ফেডারেশনে এসেছেন গতকাল। গতকাল বুধবার দুপুর ২টার একটু আগে তিনি ফেডারেশনে আসেন। সভাপতির আগমন উপলক্ষ্যে নির্বাহী কমিটির তিন-চারজন কর্মকর্তাও এসেছিলেন। ঘণ্টাখানেক সভাপতির কক্ষে দাপ্তরিক আলাপ সেরে মিডিয়ার সামনে এসেছিলেন সালাউদ্দিন। 

সেখানে বিভিন্ন বিষয়ে মন্তব্যের একপর্যায়ে তিনি যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের প্রশংসাও করেছেন। প্রায় তিন মাস পর জনসম্মুখে এলেন দেশের অন্যতম কিংবদন্তি ক্রীড়াবিদ কাজী সালাউদ্দিন। তার বর্তমান পরিচয় বাফুফে সভাপতি হলেও দেশের অধিকাংশের হৃদয়ে খেলোয়াড় সালাউদ্দিনের চিত্রই বড় করে আঁকা রয়েছে। ওপেন হার্ট সাজার্রির ধকল অনেকটাই কাটিয়ে উঠেছেন তিনি। ফলে বাহ্যিকভাবেও তাকে অনেকটা সুস্থ দেখা গেছে। বিগত সময়ের তুলনায় গলার শুষ্কতা একটু বেশি বোধ হয়েছে। এছাড়া তেমন বাড়তি কোনো বিষয় পরিলক্ষিত হয়নি।
 

Link copied!