Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চুয়াডাঙ্গা-২ দামুড়হুদা-জীবননগরে আ.লীগ নেতা হাশেম রেজার নেতৃত্বে বিক্ষোভ মিছিল

ইসলাম রকিব/আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

ইসলাম রকিব/আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

আগস্ট ২২, ২০২২, ০৩:৩২ এএম


চুয়াডাঙ্গা-২ দামুড়হুদা-জীবননগরে আ.লীগ নেতা হাশেম রেজার নেতৃত্বে বিক্ষোভ মিছিল

একুশে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদ ও দোষীদের রায় কার্যকর করার দাবিতে চুয়াডাঙ্গার দামুড়হুদায় বিক্ষোভ সমাবেশ, পদযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার বিকাল ৫টায় জননেতা হাশেম রেজার নেতৃত্বে সহস্রাধিক মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে  প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশটি দামুড়হুদার কুড়ুলগাছি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে চিত্রা মোড়, দামুড়হুদা বাসস্ট্যান্ড ও দর্শনা হয়ে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে আসে। সেখানে গ্রেনেড হামলায় নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় রাজধানীতে দলীয় প্রধান কার্যালয়ের সামনে গ্রেনেড হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গা-২ আসন দামুড়হুদা-জীবননগরে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা হাশেম রেজার নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গতকাল হাশেম রেজার নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি কুড়ুলগাছি, কার্পাসডাঙ্গা, দামুড়হুদা ও দর্শনার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণসহ বিভিন্ন স্থানে পথসভা অনুষ্ঠিত হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে আলোচনা সভায় কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণবিষয়ক উপকমিটির সদস্য হাশেম রেজা বলেন, ‘একুশে আগস্ট বাঙালি জাতির জন্য ভয়াবহ ও বিভীষিকাময় একটি দিন। এ দিনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে কান্ট্রি আপডেট করতে চেয়েছিল। কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকারের সেই বাসনা পূর্ণ করতে দেয়নি বাংলার জনগণ। তিনি (শেখ হাসিনা) বেঁচে আছেন বলেই বাংলাদেশ আজ ডিজিটাল হতে পেরেছে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে চলছে। উন্নয়নের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নকে পূরণ করে দেশ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে।

আপনারা জানেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সারা পৃথিবীতে তেলের ঊর্ধ্বগতি, বাংলাদেশও তার বাইরে নয়। রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ শেষ হলেই বাংলাদেশেও তেলের দাম কমে যাবে। সাময়িক বিদ্যুতের ঘাটতি থাকলেও কিছুদিনের মধ্যেই সেই ঘাটতি থাকবে না।’

দোয়া মাহফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন নাটুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ইন্নাল শেখ, আওয়ামী লীগ নেতা কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক জসিম উদ্দিন মেম্বার, হাওলী ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের মেম্বার জহির উদ্দিন, কুড়ুলগাছি ইউনিয়ন আওয়ামী লীগের ৮নং ওয়ার্ডের  সাধারণ সম্পাদক জুলফিকার আলী জুলু, আওয়ামী লীগ নেতা আবু বক্কর, আলফাজ উদ্দিন মন্টু, সাইদুর রহমান, লাটিম সরদার, ইব্রাহিম, জীবননগর উপজেলা আওয়ামী লীগের নেতা সাহাবুদ্দিন, তারিকুল ইসলাম, পবন, যুবলীগ নেতা সাকিল, সবুজ প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ হায়দার আলী, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মী।

Link copied!