Amar Sangbad
ঢাকা রবিবার, ১২ মে, ২০২৪,

মঞ্চেও অনবদ্য সুইটি

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

আগস্ট ৩০, ২০২২, ০৩:৪২ এএম


মঞ্চেও অনবদ্য সুইটি

বাংলাদেশের নন্দিত মডেল, অভিনেত্রী তানভীন সুইটি এক সময় আবু সাইয়ীদের ‘বাঁশি’ সিনেমাতেই শুধু অভিনয় করেছিলেন। এরপর দীর্ঘ একটা সময় পেরিয়ে যায়, তাকে আর নতুন কোনো সিনেমায় অভিনয়ে দেখা যায়নি। কারণ ছিল গল্প এবং চরিত্রে তার ভালো না লাগা। দীর্ঘ বিরতির পর তানভীর সুইটি এরই মধ্যে তিনটি সিনেমায় অভিনয় করেছেন।

সিনেমাগুলো হচ্ছে জাফরুল-শাহীন পরিচালিত সরকারি অনুদানের সিনেমা ‘মাইক’, নূরে আলম পরিচালিত সরকারি অনুদানে নির্মিত শিশুতোষ সিনেমা ‘রাসেলের জন্য অপেক্ষা’ ও ‘দেবী’ খ্যাত পরিচালত অনম বিশ্বাস পরিচালিত ওয়েব ফিল্ম ‘দুই দিনের দুনিয়া’। এই তিনটি সিনেমাত্রেই তানভীন সুইটি তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বলে জানিয়েছেন তিনি।

তবে এ সময়ে তানভীন সুইটি মঞ্চনাটকেও বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। রামেন্দু মজুমদারের নির্দেশনায় তিনি ‘পোহালে শর্বরী’ নাটকেও অভিনয় করছেন। এরই মধ্যে এই ‘পোহালে শর্বরী’র বেশ কয়েকটি মঞ্চায়নে অংশ নিয়েছেন তিনি। মঞ্চে অভিনয়েও দারুণ প্রশংসা কুড়াচ্ছেন সুইটি।

আগামী ৩ সেপ্টেম্বর ‘মুক্তির’ মঞ্চায়নে ও ২৩ সেপ্টেম্বর ‘পোহালে শর্বরী’র মঞ্চায়নে অংশ নেবেন সুইটি। নাটক দুটি প্রযোজনা করছে ‘থিয়েটার’। মুক্তির নির্দেশনায় দিচ্ছেন ত্রপা মজুমদার। এ দুটি নাটকের মঞ্চায়নে সুইটি মঞ্চেও বেশ প্রশংসা কুড়াচ্ছেন।

এদিকে আজ সুইটির জন্মদিন। জন্মদিন নিয়ে বিশেষ কোনো পরিকল্পনা নেই তার। স্বামী রিপনসহ পরিবারের সঙ্গেই সময় কাটবে তার।

তানভীন সুইটি বলেন, ‘যেহেতু আমি আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত, তাই রাজনীতিতেও এ মুহূর্তে বেশ সময় দিতে হচ্ছে। দলীয় নানান কার্যক্রমে আমাকে আন্তরিকভাবেই অংশগ্রহণ করতে হচ্ছে।

তারপরও যেহেতু অভিনয়ই আমার পেশা, সময় করেই আমাকে কাজ করতে হয়। এর মধ্যে তিনটি সিনেমার কাজ শেষ করেছি। তিনটি সিনেমারই গল্প আমার কাছে ভীষণ ভালো লাগার। তিনজন নির্মাতাই বেশ যত্ন নিয়ে ছবি নির্মাণ করেছেন। এর মধ্যে রাসেলের জন্য অপেক্ষা সিনেমায় আমি রাসেলের শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছি। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।’

এদিকে বাংলাভিশনে প্রচার চলতি ধারাবাহিক নিমা রহমান পরিচালিত ‘গুলশান এভিনিউ সিজন টু’তেও অভিনয় করছেন তিনি। এই ধারাবাহিকে অভিনয়ের জন্যও বেশ সাড়া পাচ্ছেন তিনি।
 

Link copied!