Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিনামূল্যে পাঁচ লাখ বিমান টিকিট দেবে হংকং

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০২:০৩ এএম


বিনামূল্যে পাঁচ লাখ বিমান টিকিট দেবে হংকং

পর্যটন ফিরিয়ে আনতে বিনামূল্যে পাঁচ লাখ বিমান টিকিট দেয়ার পরিকল্পনা ঘোষণা করেছে হংকং। গত বৃহস্পতিবার হংকং সরকারের তরফ থেকে এই ঘোষণা দেয়া হয়। যদিও গত দুই বছর ধরেই এর প্রস্তুতি চলছিল। পর্যটকদের কাছে প্রচণ্ড রকমের জনপ্রিয় হংকং। 

তবে কোভিড মহামারির কারণে সাম্প্রতিক সময়ে পর্যটকদের হংকং প্রবেশে নিষেধাজ্ঞা ছিল বহুদিন। এখন সব স্বাভাবিক হওয়ার পর পর্যটকদের আবারও ফেরাতে নতুন এই উদ্যোগ নিয়েছে শহরটি। 

সিএনএন জানিয়েছে, এই উদ্যোগের নাম দেয়া হয়েছে 'হ্যালো হংকং'। মোট তিনটি এয়ারলাইনের মাধ্যমে এই বিনামূল্যে টিকিট দেয়া হবে। 

এগুলো হচ্ছে- ফ্ল্যাগ ক্যারিয়ার ক্যাথে প্যাসিফিক, এইচকে এক্সপ্রেস এবং হংকং এয়ারলাইন্স। এ জন্য শহরটিকে খরচ করতে হবে ২৫৫ মিলিয়ন ডলার। যেসব পর্যটক হংকং ভ্রমণ করতে চান তাদেরকে ১ মার্চ থেকে নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে নিজের নাম নিবন্ধন করতে হবে। এরপর লটারির মাধ্যমে তাদের মধ্য থেকে ভাগ্যবানদের সিলেক্ট করা হবে। 

মার্চে শুধু দক্ষিণ-পূর্ব এশিয়ার মানুষদের জন্য এই সুবিধা চালু হবে। এপ্রিলে চালু হবে চীনের মূল ভূখণ্ডের জন্য। আর মে মাসে চালু হবে গোটা বিশ্বের জন্য। এর আগে যারা হংকং সফর করেছেন, এবার তারা পুরোপুরি ভিন্ন শহর দেখতে পাবেন বলে জানিয়েছে সিএনএন। কোভিডের কারণে জনপ্রিয় অনেক পর্যটন আকর্ষণ এখন বন্ধ রয়েছে।

Link copied!