Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

পি কে হালদার আরও ১০ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

মে ১৭, ২০২২, ০৩:২৯ পিএম


পি কে হালদার আরও ১০ দিনের রিমান্ডে

এনআরবি গ্লোবাল ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট মামলার পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) আরও ১০ দিনের রিমান্ডে দিয়েছেন কলকাতার আদালত। তিন দিনের রিমান্ড শেষে আবারও ১৪ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১০ দিনের মঞ্জুর করেন।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে পি কে হালদার ছাড়াও পরিবারের আরও ৫ সদস্যকে আদালতে তোলা হয়। এ সময় পি কে হালদারকে হেফাজতে নেওয়ার পর মামলার কতটা অগ্রগতি হয়েছে তা আদালতকে জানায় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আদালতের সরকারি আইনজীবী ও আসামিপক্ষের আইনজীবীরা শুনানিতে অংশ নেন। সরকারি পক্ষের আইনজীবী অরিজিৎ চক্রবর্তী জানান, ১৪ দিনের বদলে ১০ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে আসামি পক্ষের দাবি চার দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়েছে। 

তাকে জিজ্ঞাসাবাদের তিনটি বিষয়ে অনুমতি চেয়েছে ইডি। সেগুলো হলো- চার্জশিট ছাড়া হেফাজতে রেখে দেওয়ার অনুমতি, দেশ ও দেশের বাইরে তদন্তের স্বার্থে যেখানে খুশি অভিযুক্তদের নিয়ে যাওয়ার অনুমতি এবং ঘটনার সঙ্গে সম্পর্কিত জড়িতদের জিজ্ঞাসাবাদের অনুমতি। 

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে থাকা পি কে হালদারকে শনিবার দুপুরে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার অশোক নগরের একটি বাড়ি থেকে গ্রেফতার করে ইডি। সেদিন আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে চারজন বাংলাদেশি। তারা হলেন- প্রীতিশ কুমার হালদার ও তার স্ত্রী (নাম জানা যায়নি), উত্তম মিত্র ও স্বপন মিত্র। এছাড়াও প্রণব হালদার নামে এক ভারতীয়কে গ্রেফতার করে ইডি। পরবর্তীতে সঞ্জীব হালদার নামে একজনকে আটক করার কথা জানায় ইডি। তিনি পি কে হালদারের সহযোগী সুকুমার মৃধার জামাই। 

ভারতে হালদারেরবিপুল সম্পদের খোঁজ পাওয়ার কথা জানিয়েছেন ইডি। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।


ই্এফ

Link copied!