community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

সারাদেশে বৃষ্টি হতে পারে

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১২, ২০২২, ১২:২০ পিএম


সারাদেশে বৃষ্টি হতে পারে

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার বাংলাদেশের কিছু অংশে অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সকালে আবহাওয়া অধিদপ্তরের বুলেটিনে জানিয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগে দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।  এছাড়া বাংলাদেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

দেশের দক্ষিণাঞ্চলে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র সামান্য বৃদ্ধি পেতে পারে।

এতে বলা হয়, বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা চট্টগ্রাম বিভাগের কুতুবদিয়ায় ২৩ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে, বুলেটিন অনুসারে, ছত্তিশগড় এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে মধ্যপ্রদেশের মধ্যাঞ্চলের তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপ হিসেবে অবস্থান করছে।

মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, নিম্নচাপের কেন্দ্রস্থল বিহার এবং পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তরপঞ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ইএফ

Link copied!