Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ক্ষতিগ্রস্ত ভবনের নিচতলায় এখনো আটকা অনেকে: পুলিশ

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৭, ২০২৩, ০৯:৫৫ পিএম


ক্ষতিগ্রস্ত ভবনের নিচতলায় এখনো আটকা অনেকে: পুলিশ

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনটির নিচতলায় এখনো কিছু মানুষ আটকে আছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার। মঙ্গলবার সন্ধ্যায় তিনি এতথ্য জানান।

তিনি বলেন, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবনের নিচতলা ও বেজমেন্টের ভেতর থেকে মানুষের নড়াচড়ার শব্দ শুনতে পেয়েছি। অনেকের নড়াচড়া আমরা বুঝতে পেরেছি। তাদের এখনো উদ্ধার করা হয়নি। তারা সেখানে আটকা আছে বলে ধারণা করছি। ধ্বংসস্তুপ সরানোর জন্য এক্সক্যাভেটর আনা হচ্ছে।

এর আগে রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডের বিপরীতে সিদ্দিক বাজার এলাকায় একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ পর্যন্ত ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
এ ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন শতাধিক। শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে সাতজনকে। সেখানে হতাহত স্বজনদের কান্না-আহাজারিতে ভারী হয়ে গেছে চারপাশ। চিকিৎসক-নার্স ও ঢামেক সংশ্লিষ্টরাও ব্যাপক ব্যস্ত হয়ে পড়েছেন।

বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫ম তলা ভবন এবং তার পাশের ৭তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধার কাজে সেনাবাহিনীর বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ১২ সদস্যের মিলিটারি পুলিশ এবং ডাক্তারসহ তিন অ্যাম্বুলেন্স গুলিস্তানে ভবন বিস্ফোরণস্থলে পৌঁছেছে।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, রাজধানীর ফুলবাড়িয়ার আলু বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে।

এবি

Link copied!