Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

খুর-চাকু দেখিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৩০

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১০, ২০২৩, ১২:০৮ পিএম


খুর-চাকু দেখিয়ে ছিনতাই, গ্রেপ্তার ৩০

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৩০ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তাদের কাছ থেকে  ছুরি, চাকু, খুর ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। 

শুক্রবার (১০ মার্চ) সকালে র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার (০৯ মার্চ) রাজধানীর মোহাম্মদপুর, হাজারীবাগ, ধানমন্ডি, শেরেবাংলা নগর ও তেজগাঁও এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে র‍্যাব-২। এ সময় ছিনতাই প্রস্তুতি ও ছিনতাইকালে ৩০ সংঘবদ্ধ ছিনতাইকারীকে আটক করা হয়।

তিনি আরও জানান, ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় অস্ত্র, ছুরি, চাকু, খুর ও অন্যান্য দেশীয় অস্ত্র জব্দ করা হয়। চক্রটি শহরের বিভিন্ন স্থানে ভয়-ভীতি দেখিয়ে নগদ অর্থ , স্বর্ণালঙ্কার ও মুঠোফোনসহ মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়।

ফজলুল হক বলেন, সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করেছি , রাজধানীর বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।এবং এ বিষয়ে থানায় একাধিক জিডি ও মামলা হয়েছে। সাধারণ মানুষ ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে এমন খবর ও আমাদের কাছে অনেক আসে।

এছাড়াও  এলাকার পথচারীদের মাঝে এ নিয়ে আতঙ্ক বিরাজ করছে। মানুষ  বিভিন্ন এলাকায় চলাচলের সময় এসব ছিনতাইকারীর কবলে পড়ে দুর্ভোগের শিকার হচ্ছে। এমনকি, নারী, পুরুষ, স্কুলগামী শিক্ষার্থী সহ নির্বিশেষে সবাইকে তিক্ত অভিজ্ঞতায় পড়তে হয়।

এআরএস

Link copied!